চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ৩০ মে, ২০২৪, ১০:৫৭ পিএম

অনলাইন সংস্করণ

চকরিয়ায় ভাইস চেয়ারম্যান পদে ফলাফল পরিবর্তনের অভিযোগ জেসির

ছবি: রূপালী বাংলাদেশ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের  কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পথে ফলাফল পরিবর্তন করে পরাজিত জাহানারা পারভীনকে বিজয়ী ঘোষণা করার অভিযোগ তুলেছেন বর্তমান ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

ফলাফল প্রত্যাখ্যান করে ২১ মে রাতে রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ জমা দিলেও অসুস্থতার কারণে ভাইস চেয়ারম্যান জেসি গণমাধ্যমকে জানায় বৃহস্পতিবার ৩০মে। 

অভিযোগে জেসমিন হক জেসি লিখেছেন-অনুষ্ঠিত নির্বাচনে আমার নিরংকুশ জনপ্রিয়তা থাকা স্বত্বেও অদৃশ্য শক্তির কারণে আমার প্রাপ্ত ভোট প্রতিদ্বন্ধী প্রার্থী জনপ্রিয়তা শূন্য জাহানারা পারভীন তথা হাঁস মার্কায় পরিবর্তন করা হয়েছে বলে সাধারণ ভোটারগণের এবং আমার বিশ্বাস।

কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় হলো নির্বাচনের দিন কিছু কেন্দ্রে ভোট গ্রহণ প্রক্রিয়ার শেষ পর্যায়ে এসে কেন্দ্রে টেকনিশিয়ান প্রবেশ করে অডিড কার্ড, পোলিং কার্ড ও মেমোরী কার্ড পরিবর্তন করে নতুন সংযুক্ত কার্ড থেকে ফলাফল প্রিন্ট করা হয়েছে বলে আমার পোলিং এজেন্ট সূত্রে জানতে পেরেছি। আমার পোলিং এজেন্ট তা নিয়ে প্রতিবাদ করলে তাকে ভয়ভীতি দেখিয়ে চুপ রাখা হয়।

অতএব, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা স্থগিত রেখে ঘটনাটি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানাচ্ছি। 

এছাড়াও জেসমিন হক জেসি দাবী করেন হাঁস মার্কার জাহানারা পারভীনের ছেলে মোহাম্মদ জিহান বাংলাদেশ আনসার ভিডিপিতে কর্মরত হওয়ার পরও উক্ত নির্বাচনে তিনি প্রকাশ্যে ব্যাপক প্রভাব বিস্তার করেন। যা আমার জয় বাঁধা হয়ে দাঁড়ায়। এবং নির্বাচনের দিন আনসার সদস্যদের দিয়ে আমার কলসি মার্কার এজেন্টদেরকে হেনস্তা করেন।

মন্তব্য করুন