ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুন, ২০২৪, ০৯:৪০ পিএম

অনলাইন সংস্করণ

পশুর হাটে অতিরিক্ত টোল আদায়, ১ লক্ষ টাকা অর্থদন্ড

ছবি: রূপালী বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ঐতিহ্যবাহী যাদুরানি পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৪ জুন) বিকেলে  সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল নোমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপরোক্ত দন্ডে দন্ডিত করেন।

জানা গেছে, জেলার যাদুরানি পশুর হাটে সরকারি বিধি মোতাবেক গরু প্রতি ২৩০ টাকা এবং ছাগল প্রতি ৯০ টাকা টোল আদায় করার কথা। কিন্তু ইজারাদার সরকারি নিয়মের তোয়াক্কা না করে গরু প্রতি ৫০০ টাকা ও ছাগল প্রতি ১৮০ টাকা করে টোল আদায় করছিলেন। যথারীতি মঙ্গলবারও একই হারে  টোল আদায় করে আসছিলেন ইজারাদার।এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল নোমান সরজমিনে ওই হাটে গিয়ে অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি হাতে নাতে ধরতে পেরে ইজারাদারকে এক লক্ষ জরিমানা করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল নোমান জানান, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকা আদায় না করে, অতিরিক্ত টোল আদায়ের দায়ে যাদুরানি হাটের ইজারাদারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৩৯ ও ৪০ ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ।

এ ব্যপারে জেলা প্রশাসক মাহবুবুর রহমান জানান, পশুর হাটে সরকারি বিধি উপেক্ষা করে অতিরিক্ত টোল আদায় করলেই ভোক্তা অধিকার আইনে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন