বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৬ জুন, ২০২৪, ০৮:৪২ পিএম

অনলাইন সংস্করণ

বগুড়ার আদালত চত্বরে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন প্রধান বিচারপতির

বগুড়ায় জেলা আদালত চত্বরে 'ন্যায়কুঞ্জ' উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ায় বিচার প্রার্থীদের বিশ্রামের জন্য জেলা আদালত চত্বরে একহাজার বর্গফুটের 'ন্যায়কুঞ্জ' উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। দূর-দুরান্ত থেকে আসা বিচার প্রার্থীদের অসুবিধার কথা চিন্তা করে সরকারের অর্থায়নে বাংলাদেশ সুপ্রীম কোর্টের একটি অনন্য ও দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ এই বিশ্রামাগার। নির্মাণ ব্যয় হয়েছে ৫২ লাখ ৬৯ হাজার টাকা। 

আজ বুধবার দুপুরে বগুড়া জেলা আদালত চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আইনের শাসন পাওয়া জনগনের অধিকার। আইনের শাসন প্রতিষ্ঠা করতে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। 

উদ্বোধন শেষে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ও দিকনির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এদিন বিকেলে জেলার সার্কিট হাউজের সভাকক্ষে জয়পুরহাট জেলা বিচার বিভাগীয় কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন। 

ন্যায়কুঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম মোজ্জামেল হক চৌধুরী, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর, প্রশাসনিক ট্রাইব্যুনাল সদস্য (জেলা জজ) শরনিম আকতার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক (জেলা ও দায়রা জজ) আশিকুল খবির, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তীসহ বিভিন্ন আদালতের বিচারকসহ বগুড়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, বগুড়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এএইচএম শাহরিয়ার তুহিন, বগুড়া বার সমিতির সভাপতি এ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জহুরুল হক জাফর প্রমুখ। 

 

মন্তব্য করুন