খুলনা ব্যুরো

প্রকাশিত: ৫ জুন, ২০২৪, ০৯:০০ পিএম

অনলাইন সংস্করণ

বাগেরহাটে কৃমিনাশক ওষুধ খেয়ে ১০ শিক্ষার্থী অসুস্থ

ছবি: রূপালী বাংলাদেশ

বাগেরহাটের চিতলমারীতে কৃমিনাশক ওষুধ খেয়ে ১০ শিক্ষার্থী অসুস্থ হয়েছে। বুধবার (৫ জুন) সকাল ১০ টায় চিতলমারী হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থরা সবাই ওই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। অসুস্থদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। অসুস্থ শিক্ষার্থীরা হলো রহিমা, রাদিয়া, মিরা, সুমাইয়া, অর্পা সরকার, রুপা আক্তার, পূর্ণিমা ভট্টচার্র্য, সিনহা, বর্ষ আক্তার ও সেতু মজামদার। 

চিতলমারী হাসিনা বেগম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শৈলেন্দ্র নাথ বাড়ৈ বলেন, ‘৪ জুন চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে আমাদের শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য ৪০০ পিচ কৃমিনাশক ট্যাবলেট দেওয়া হয়। বুধবার সকাল ১০ টার দিকে আমরা ওই ট্যাবলেট ৬ষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের সেবন করাই। ওষুধ খাওয়ার পর ৬ষ্ঠ শ্রেণীর ১০ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের উদ্ধার করে দ্রæত চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।’ 

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. মামুন হাসান জানান, মানষিক ভীতির করণে ওই শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে আনলে তাদের চিকিৎসা দেওয়া হয়। তারা সকলে সুস্থ্য আছে। তাদের বাড়িতে পাঠানো হয়েছে। এতে ভয়ের কিছু নেই।

মন্তব্য করুন