মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুলাই, ২০২৪, ১০:০২ পিএম

অনলাইন সংস্করণ

মাদারীপুরে লিবিয়ার মাফিয়া মিলন গ্রেফতার

লিবিয়ার মাফিয়া দালাল মিলন মাতুব্বর। ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুরের ডাসারে লিবিয়ার মাফিয়া দালাল মিলন মাতুব্বর (৪০) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার (৩ জুলাই) রাতে তাকে রাজৈর উপজেলার বদরপাশ বাজার থেকে গ্রেফতার করা হয়। আজ (৪ জুলাই) বৃহস্পতিবার আদালতে তাকে প্রেরণ করা হয়। মিলন রাজৈর উপজেলার বদরপাশা গ্রামের শাজা মাতুব্বরের ছেলে। সে দীর্ঘদিন লিবিয়া অবস্থান করে বন্দীশালা মাদারীপুরের ডাসারে ইতালি নেয়ার কথা বলে লিবিয়া আটকে নির্যাতন চালিয়ে পরিবারের কাজ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

পুলিশ ও মামলা সুত্রে জানা যায়, দক্ষিণ বালিগ্রামের আঃ ছালাম সরদারের ছেলে রাজিব হোসেন (২৮) সহ প্রতিবেশী আরিফ ও হাবিব ইতালি যাওয়ার চেষ্টা করলে মিলন মাতুব্বর এর স্ত্রী আসামী বিউটি বেগম ১৫ লাখ টাকায় ইতালি নেওয়ার প্রস্তাব করে। তার কথামত আরিফ ও হাবিব প্রথমে বিউটির কাছে ৯ লাখ টাকা দেয়। পরে ভিসা হওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেয়। এরপর ২৫ সেপ্টেম্ব ২০২২ সালে রাজিব, আরিফ ও হাবিব লিবিয়া যাওয়ার পর মিলন মাতুব্বর তাদেরকে গ্রহণ করে। কিছুদিন পর মিলন মাতুব্বর আরও টাকার চাপ দেয়। পরবর্তীতে বিউটি ও মিনু বেগম তাদের কাছ থেকে ৩৩ লাখ টাকা গ্রহণ করে। মোট ৪৫ লাখ টাকা নেওয়ার পর মাফিয়ার কাছে বিক্রি করে দেয় মিলন। এর কিছুদিন ভিকটিমদের পরিবার তাদের স্বজনদের খোঁজখবর না পাইয়া আসামী মিনু ও বিউটি বেগমের নিকট জানতে চাইলে আরও ১৫ লাখ টাকা দাবি করে। না হলে তাদেরকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায়।

মুক্তিপন না দেওয়ায় আসামী মিলন মাতুব্বর বাদী ও অন্যদেরকে শারীরিক নির্যাতন করে বন্দী করে রাখে। পরবর্তীতে মাফিয়াদের নিকট আটক থাকিলে লিবিয়ার পুলিশের আইএমও এর মাধ্যমে গত ২৬ জানুয়ারী তাদেরকে দেশে ফেরত পাঠিয়ে দেয়।

এব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম শফিকুল ইসলাম জানান, আমরা তথ্য প্রযুক্তির মাধ্যমে তাকে আটক করতে সক্ষম হই। বাদির মামলা অনুযায়ী সে একজন লিবিয়া অবস্থানরত মাফিয়া সদস্য। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামী পলাতক থাকায় তাদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

 

মন্তব্য করুন