আব্দুল হান্নান আকন্দ, গাইবান্ধা

প্রকাশিত: ২১ মে, ২০২৪, ০৮:৩২ পিএম

অনলাইন সংস্করণ

গাইবান্ধা তিন উপজেলা পরিষদ নির্বাচন

শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম

ছবি: রূপালী বাংলাদেশ

গাইবান্ধায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মঙ্গলবার গাইবান্ধা সদর, পলাশবাড়ি ও গোবিন্দগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে।

সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, কেন্দ্রগুলোতে ভোটার লাইন চোখে পড়েনি। এমনকি কিছুক্ষণ পর পর ২/১ জন করে ভোটারকে ভোট দিতে আসতে দেখা গেছে। প্রতিটি ভোট কেন্দ্রেরই একই অবস্থা। সকাল ৮টা থেকে
বিকাল ৪টা পর্যন্ত এক টানা ভোট গ্রহন চলে। তবে কোথাও কোন ভোট কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গাইবান্ধার ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে গাইবান্ধা সদরে ৭ জন, পলাশবাড়িতে ৬ জন ও গোবিন্দগঞ্জে ২ জন।

এছাড়া সদরে ভাইস চেয়ারম্যান ৮জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৬ জন, পলাশবাড়িতে ভাইস চেয়ারম্যান ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন এবং গোবিন্দগঞ্জে ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন।
এই তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ লাখ ৫৫ হাজার ৬শ ১৩ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ১৯ হাজার ৯শ ২৩ জন, নারী ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৬শ ৭৫ জন এবং হিজড়া ১৩ জন রয়েছেন। তিন উপজেলায় ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে ৪শ ১৮টি
এবং ভোট কক্ষ ২ হাজার ৮৮৩টি। এসব ভোট কেন্দ্রে ভোটারদের ভোট গ্রহণের দায়িত্ব পালন করেন ৪শ ১৮ জন প্রিজাইডিং অফিসার। এছাড়া আনসার ও পুলিশ ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন। অপরদিকে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবিসহ র‌্যাব ও পুলিশ স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করেন।

মন্তব্য করুন