স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪, ০৪:৫৮ পিএম

অনলাইন সংস্করণ

সমাজের বিশৃঙ্খলা দুর করতে ঈমানকে মজবুত করতে হবে: পীর সাহেব ছারছীনা

ছবি: রূপালী বাংলাদেশ

শতাব্দীর ঐতিহ্যবাহী পিরোজপুরের স্বরূপকাঠির ছারছীনা দরবার শরিফের তিন দিনব্যাপী ১৩৪ তম বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। বুধবার বাদজোহর বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করে পীর সাহেব আলহাজ্ব মাওলানা শাহ্ধসঢ়; মোহাম্মাদ মোহেবুল্লাহ আখেরি মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাত পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় পীর সাহেব বলেন, বর্তমানে আমাদের সমাজে ফ্যাতনা ফ্যাসাদ ভরে গেছে, মানুষ নানা ধরনের পাপাচারে লিপ্ত হচ্ছে, সমাজে নানা ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি হচ্ছে। এর থেকে পরিত্রানের জন্য আমাদের ঈমান ও আমলকে মজবুত করতে হবে। সমাজে ইসলামী হুকুম আহাকাম মেনে চলতে হবে।

উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্যে পীর সাহেব আরও বলেন, আপনারা সবসময় আল্লাহর হুকুম মেনে নবী রাসুলের দেখানো পথে চলবেন। তালিমি জলসায় যোগ দিবেন, এলাকায় দ্বীনের দাওয়াত দিবেন। তিন দিন ব্যাপী এই মাহফিলে পীর সাহেব ছাড়াও দেশের প্রখ্যাত আলেম ও ইসলামী
চিন্তাবীদগন মুল্যবান ওয়াজ নসিহত করছেন। আখেরী মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লিরা বাস, লঞ্চ ও ট্রলার সহ বিভিন্ন বাহনযোগে মাহফিল ময়দানে এসছেন। মাহফিলের সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি মাদ্রাসার ছাত্রদের স্বেচ্ছাসেবক টিম এবং মুসল্লিদের স্বাস্থ্যসেবায় সার্বক্ষণিক মেডিকেল টিম নিয়োজিত ছিলো।

মন্তব্য করুন