সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২১ মে, ২০২৪, ০১:৫৮ পিএম

অনলাইন সংস্করণ

সাতক্ষীরায় তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

ছবি: রূপালী বাংলাদেশ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সাতক্ষীরায় তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার (২১ মে) সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে । যা চলবে বিকাল ৪ টা‌ পর্যন্ত । নির্বাচনে বিএনপি-জামায়াত অংশগ্রহণ না করায় ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

নির্বাচনে প্রত্যেক ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, আনসার ভিডিপি নির্বাচনী দায়িত্বে নিয়োজিত থাকবে। পাশাপাশি ভ্রাম্যমান মোবাইল কোর্ট ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছেন।  

এদিকে, সাতক্ষীরার তালা,আশাশুনি ও দেবহাটা উপজেলার ২৮ টি ইউনিয়নের ২১১ টি ভোটকেন্দ্রে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। দ্বিতীয় ধাপের এ নির্বাচনে জেলার তিন উপজেলা থেকে চেয়ারম্যানপদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তালা উপজেলার ১২ ইউনিয়নের ৯৩ ভোটকেন্দ্রে মোট ২ লাখ ৬৬ হাজার ২৩৪ জন ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ১লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

আশাশুনি উপজেলায় ১১ ইউনিয়নের ৯৯টি ওয়ার্ডে ৮৭ ভোটকেন্দ্রের ৬০৪টি ভোটকক্ষে সর্বমোট ২,৩৯,২৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ উপজেলায় মোট ভোটারের ১,২১,৯৭৯ জন পুরুষ, ১,১৭,২৩০ জন নারী ও ১ জন হিজড়া রয়েছেন।

দেবহাটায় উপজেলার ৫ ইউনিয়নের ৪১ ভোটকেন্দ্রের ২৬৭ স্থায়ী ও ১২ টি অস্থায়ী মোট ২৭৯ টি ভোটকক্ষে সর্বমোট ১,১১,৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ উপজেলায় মোট ভোটারের ৫৬,২৬৩ জন পুরুষ, ৫৫,৫৩২ জন নারী ভোটার রয়েছে।

সাতক্ষীরার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হুমায়ুন কবির জানান, সাতক্ষীরা জেলায় তিনটি উপজেলায় শান্তি পূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। কোথাও কোন অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

মন্তব্য করুন