চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪, ০৭:৫৯ পিএম

অনলাইন সংস্করণ

চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতা-কর্মী কারাগারে

ছবি: রূপালী বাংলাদেশ

নাশকতা মামলায় চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ জন নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। হাইকোর্ট থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১ টায় নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তারা। তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার। এসময় ৩ নেতা-কর্মীর জামিন দেন তিনি। এদিকে, হাজিরা দিতে আসা বিএনপি জামায়াতের ৬৮ জন নেতা-কর্মী আদালত থেকে পালিয়ে যান।
আদালত সূত্রে জানা গেছে, নাশকতা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপি জামায়াত নেতা-কর্মীরা। আগামী রোববার (৩১ মার্চ) আগাম জামিনের মেয়াদ শেষ হবে। বৃহস্পতিবার (২৮ মার্চ) ১০৭ জন নেতা-কর্মী চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। এসময় জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার এদের মধ্যে ৩ জনকে জামিন ও বাকি ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসময় আদালত থেকে ৬৮ জন নেতা-কর্মী হাজিরা না দিয়ে পালিয়ে যান।

বিএনপিপন্থি আইনজীবী অ্যাড. শাহজাহান মুকুল জানান, তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

এবিষয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফের অভিযোগ, তারা প্রকৃত ন্যায়বিচার পাননি। আদালত ফরমায়েশিভাবে নেতা-কর্মীদের কারাগারে পাঠিয়েছে।

এদিকে আসামীদের প্রিজনভ্যানে তোলাকে কেন্দ্র করে আসামী পক্ষের স্বজনদের সাথে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

মন্তব্য করুন