নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২৭ মার্চ, ২০২৪, ১১:০৬ পিএম

অনলাইন সংস্করণ

নওগাঁয় নিম্নবিত্তরা পেলেন দুই টাকায় ইফতার

ছবি: রূপালী বাংলাদেশ

মাত্র ২ টাকার বিনিময়ে রমজানজুড়ে ইফতার সামগ্রী বিক্রি করছেন ফুড প্যালেস রেস্টুরেন্ট নামের একটি প্রতিষ্ঠান। প্রতিদিন নওগাঁ শহরের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে ভালোবাসার ইফতার ২ টাকায় স্লোগানে প্রায় ৮০-১০০ জন নিম্নবিত্ত মানুষের মাঝে এসব ইফতার সামগ্রী বিক্রি করছেন প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২৬ মার্চ) শহরের কাজীর মোড় এলাকায় বিকেল সাড়ে ৫ টার দিকে দেখা যায় ভ্রাম্যমাণ ভ্যান থেকে নিম্নবিত্তদের জন্য মাত্র ২ টাকায় ইফতার সামগ্রী বিতরণ হচ্ছে একটি প্যাকেটে যাতে থাকছে-খিচুড়ি, ১টি ডিম, বেগুনি, পিঁয়াজু, ছোলা, শসা ও খেজুর।  প্যাকেটগুলো যদিও নামমাত্র ২ টাকায় বিক্রি হলেও প্রায় ৮০ থেকে ৯০ টাকার ইফতার সামগ্রী রয়েছে।

রিকশা চালক আতিক বলেন, নওগাঁ শহরে আমি রিকশা চালাই হঠাৎ দেখি এখানে ইফতার দেয়া হচ্ছে মাত্র ২ টাকার বিনিময়ে তাই ২ টাকা দিয়ে ইফতারের প্যাকেট টি নিলাম। এতো কম টাকায় পেয়ে খুব ভালো লাগছে।

ভ্যানচালক জাফর বলেন, আমিতো প্রথমে অবাক হয়েছি মাত্র ২ টাকায় ইফতার এখানে বিক্রি করা হচ্ছে তাই ভালো করে শুনে ২ টাকার বিনিময়ে ইফতার নিলাম। আমাদের মতো মানুষের প্রতিদিন বেশি টাকায় ইফতার কিনে খাওয়া সম্ভব না এ ধরনের উদ্যোগ নিলে আমরা সাধারণ মানুষেরা কিনে খেতে পারবো।

বৃদ্ধা আলম হোসেন (৬০) জানান, ভ্যানগাড়ি দেখে পাশে দাঁড়িয়ে শুনি মাত্র ২ টাকার বিনিময়ে ইফতার দেওয়া হবে তাই লাইনে দাঁড়িয়ে আমিও নিলাম,খুবই ভালো লাগছে এতো অল্প টাকায় এতো সুন্দর আয়োজনের জন্য।

ফুড প্যালেস রেস্টুরেন্ট এর মালিক মনোয়ার হোসেন লিটন জানান, আমরা বেশ কয়েক বছর ধরেই এই ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছি, আমার সাধ্যের মধ্যে নিম্নবিত্ত মানুষের পাশে সব সময় থাকার চেষ্টা করি তারই ধারাবাহিকতায় নামমাত্র ২ টাকা নিয়ে ইফতার বিতরণ করছি শহরের বিভিন্ন স্থানে পুরো মাস ধরে৷

২ টাকায় কেন এমন প্রশ্নে তিনি বলেন, আমি যদি এমনিতেই ইফতার দিয়ে দিই অনেকে লজ্জা পেতে পারে এজন্য ২ টাকা দিয়ে বিক্রির সিদ্ধান্ত নিই এতে করে সাধারণ মানুষেরা নিজের টাকা দিয়ে কিনে নিচ্ছে ভেবে আমাদের কার্যক্রমকে সহজেই গ্রহণ করবে বা নিতে আগ্রহী হবে। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। 

মন্তব্য করুন