মেহেদী আজাদ মাসুম

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪, ০৬:০১ পিএম

অনলাইন সংস্করণ

বেতন নেন না এক টাকাও : মেয়র আতিকুল

কদর বেড়েছে চিফ হিট অফিসারের

ডিএনসিসির চিফ হিট অফিসার বুশরা আফরিন। ছবি সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বছর আগের সব সমালোচনা পেছনে ফেলে অনেকটা পথ এগিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চিফ হিট অফিসার বুশরা আফরিন। দেশজুড়ে তীব্র তাপ প্রবাহে কদর বেড়েছে তার। প্রায় প্রতিদিনই কোন না কোন গণমাধ্যমে উঠে আসছে অতিরিক্ত গরমে অতিষ্ঠ মানুষের করনীয়। বুশরা আফরিনের পরামর্শ মেনেও চলছেন রাজধানীর অনেক মানুষ। দিশেহারা মানুষরা এখন আর সমালোচনা বা ট্রল করছেন না চিফ হিট অফিসারকে নিয়ে।

এভাবেই সমালোচনাকারীদের মন জয় করে এগিয়ে চলা ডিএনসিসির চিফ হিট অফিসার বুশরা আফরিনের বিষয়ে একটি নতুন তথ্য জানালেন তার পিতা এই সিটির মেয়র আতিকুল ইসলাম। তিনি জানালেন, চিফ হিট অফিসার পদে কাজের জন্য বুশরা একটি টাকাও বেতন পান না।

গতকাল (শনিবার) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে সৈয়দ মাহবুব মোর্শেদ সরণিতে বায়ু দূষণ রোধ ও তীব্র তাপপ্রবাহে শহরকে ঠান্ডা রাখতে ডিএনসিসির ওয়াটার স্প্রে (পানি ছিটানো) কার্যক্রম পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ‘গত কিছুদিন ধরেই দেখছি আমাদের চিফ হিট অফিসারের বেতন-ভাতা নিয়ে অনেকে কথা বলছেন। কেউ বলছেন হিট অফিসার সিটি করপোরেশন থেকে বেতন-ভাতা নিচ্ছেন। কিন্তু হিট অফিসারকে নিয়োগ দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণাপ্রতিষ্ঠান

অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টার। সিটি  করপোরেশন থেকে এক টাকাও তিনি পান না। করপোরেশনে তার কোনো বসার বন্দোবস্তও নেই। তার কোনো চেয়ারও কিন্তু নেই।

’এসময় ডিএনসিসি মেয়র জানান, নগরের তাপমাত্রা নিয়ন্ত্রণে চিফ হিট অফিসার বুশরা আফরিনের কাজ শুধু পরামর্শ দেওয়া। তার পরামর্শ অনুযায়ী বাকি কাজ করে থাকে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

মন্তব্য করুন