বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুলাই, ২০২৪, ১০:২৯ পিএম

অনলাইন সংস্করণ

প্রতারণায় দুই কোটি টাকার সম্পত্তি হারিয়েছে নারী

ছবি: রূপালী বাংলাদেশ

বাগেরহাটের মোংলা থানার দিগরাজ এলাকায় অভিনব প্রতারনায় শিকার হয়ে এক নারী হারিয়েছেন প্রায় দুই কোটি টাকার সম্পত্তি । সরেজমিনে তদন্ত করে জানা যায় উপজেলার সিগনাল টাওয়ার এলাকার বাসিন্ধা রেনু আরা বেগম (৬৫) এর মালিকানাধীন ১.২০ একর সম্পত্তি স্থানীয় একটি দালাল চক্র সু-কৌশলে হাতিয়ে নিয়েছে। মোংলা থানার দিগরাজ বুড়িডাঙ্গা ইউনিয়নে ভুক্তভুগির নামে ১.২০ একর (প্রায় সোয়া দুই বিঘা) জমাজমি রয়েছে । স্থানীয় জমির দালাল ফরাজি আলম ও গাউছ ফকির এর নেতৃত্বাধীন দালাল চক্র গ্যাংটি ঐ জমি বিক্রয় করে দেওয়ার কথা বলে পাওয়ার রেজিঃ করিয়া নেয়। যার নং- মোংলা রেজিঃ পাওয়ার দলিল নং ৩১২০(১১/১২/২০২৩ ইং) এবং  মোংলা রেজিঃ ৩২৫৭ (২৮/১২/২০২৩ ইং)          

প্রতারক চক্রটি পাওয়ার রেজিষ্টির নামে সু-কৌশলে ঐ সম্পত্তি নিজেদের নামে মালিকানা করে নেয়। ঘটনার প্রায় ২ মাস পর ভুক্তভোগি বিষয়টি জানতে পেরে ঘটনার সতত্য খুজে পায়। খোজ খবর নিয়ে আরো জানতে পারে, জমির দালাল ফরাজি আলম ওরফে হাজি আলম ও গাউছ ফকির গ্যাংটি মূলত একটি প্রতারক চক্র। ইতি পূর্বে বহু লোকের জমাজমি বিক্রয় করে দেওয়ার কথা বলে এভাবে আত্বসাৎ করেছে ।

তাৎক্ষণিক ভুক্তভোগী ঐ নারী বাগেরহাট জেলা আদালতে গিয়ে পাওয়ারটি বাতিলের জন্য আবেদন করেন। যার নং- দেঃ ৯/২৪ যুগ্ম জেলা জজ আদালত, বাগেরহাট ।                                            

এদিকে পাওয়ার বাতিলের মামলার কথা জানতে পেরে ফরাজি গ্যাং এর লোকজন অনেকটা ক্ষিপ্ত হয়ে উঠে। ভুক্তভোগীকে বিভিন্ন ভাবে ভয়ভিতি ও হুমকি দিতে থাকে। ভুক্তভোগী ঐ নারী প্রান ভয়ে এখন নিজ বসতবাড়ি ছেড়ে  অন্যত্র পালিয়ে বেরাচ্ছেন। এ ব্যাপারে সরকারের উচ্চমহলের সাহায্য চেয়েছেন ভুক্তভোগী ঐ নারী।

মন্তব্য করুন