রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৩ জুলাই, ২০২৪, ০১:৫১ এ এম

অনলাইন সংস্করণ

গর্ভবতী করে বিয়ে ছাড়াই তালাক দিলো সিবিএ নেতা ফারুক

ছবি: রূপালী বাংলাদেশ

গর্ভবতী করে বিয়ে ছাড়াই ঈশিতা নামের এক তরুণীকে তালাক দিয়েছেন সড়ক-জনপথের সিবিএ নেতা আকতার ফারুক। স্থানীয় সংসদ সদস্যর কাছে নালিশ গেলে তরুণীকে বিয়েও করেন অভিযুক্ত সিবিএ নেতা। বর্তমানে তরুণী তাঁর সন্তানকে নিয়ে ন্যায় বিচারের আশায় দ্বারেদ্বারে ঘুরছে। দাবিদাওয়া  পোস্টারে লিখে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের ফুটপাতে দুধের বাচ্চাকে নিয়ে অবস্থান নিয়েছেন। 

এতিমখানায় থেকে বড় হয়েছেন ঈশিতা স্বপ্ন ছিল গানের মধ্যে নিজের প্রতিভা ফুটিয়ে তুলবেন। গান গেয়ে যে অর্থ উপার্জন করবে মা পরিবারকে একটু সহযোগিতা করবেন কিন্তু এই গান তার জন্য কাল হলো। 

মিরপুরে মাজারে গান গাইতে গিয়ে ঘটনার সূত্রপাত, ঈশিতা ওপর খারাপ নজর পরে
সড়ক-জনপথের সিবিএ নেতা আকতার ফারুকের। কৌশলে গানের প্রোগ্রাম দেওয়ার কথা বলে তার নাম্বার নেন, ঈশিতা সরল মনেতার পরিবারের আর্থিক সমস্যা ও বাবা নেই দুই বোন এক ভাই, ভাইটিও প্রতিবন্ধী কথা জানান। 

সিবিএ নেতা ফারুক তার ঈশিতার বড় বোন এবং ঈশিতাকে সরকারি চাকরি প্রতিশ্রুতি দেন এবং বিটিভিতে গান গাওয়া ব্যবস্থা করে দিবেন মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন অভিযোগ ঈশিতার। 

ঈশিতা জানান, ফারুক তাকে ফোন করেন এবং তার বড় বোনের খোঁজখবর নেন। যখনি ঈশিতা বলেন তার বোন হাসপাতালে গিয়েছেলেন তখনই ফারুক দ্রুত বাসায় এসে তাকে ধর্ষণ করে কয়েকদিন পর সে জানতে পারে গর্ভবতী। ঈশিতা সন্তানের বাবার পরিচয় দিতে ফারুক জানালে তাকে গর্বের সন্তান নষ্ট করতে নির্দেশ দেন। সন্তান নষ্ট করবেন না পরিষ্কার জানিয়ে দেয় ঈশিতা। কয়েকদিন পর সে জানতে পারে তাকে তালাক দেওয়া হয়েছে। 

ঈশিতা আরও বলেন, আমার তো বিয়েই হয়নি তালাক দেওয়া হয়েছে কিভাবে?

এদিকে সন্তানের পিতৃতের পরিচয় দিতে স্থানীয় কাউন্সিলর গেছে তিনি ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের কাছে যাওয়ার পরামর্শ দেন স্থানীয় কাউন্সিলর। এবং ঈশিতা সংসদ সদস্য গিয়ে তার কথাগুলো বলেন এবং সংসদ এতিম অসহায় ইশিতার কথাগুলো গুরুত্ব সহকারে শুনে দ্রুত ১০ লাখ টাকা কাবিন বিয়ে করার নির্দেশ দেন। যাদেরকে বিয়ের দায়িত্ব দেওয়া হয়েছে  তারা ৫ লাখ টাকার কাবিনে ঈশিতা সাথে সিবিএ নেতা আকতার ফারুক বিয়ে দেওয়া হয়। ঈশিতা তার সন্তানের বাবার পরিচয় পেলেও তারও সন্তানের টাকা খাওয়া কোন ব্যবস্থা করেননি সিবিএ নেতা ফারুক।

এদিকে কয়েকদিন পর ইশিতা জানতে পারে তাকে আবারও তালাক দেয়া হয়েছে কাবিনের টাকা না দিয়ে। ন্যায় বিচার পাওয়ার আশায় এখনো ধারে ধারে ঘুরছেন ঈশিতা। বিষয়টা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে মিথ্যা মামলা তাকে হয়রানি করা হবে এবং দেওয়া হচ্ছে হুমকি ধামকি জানান ঈশিতা।

মন্তব্য করুন