মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১১ জুন, ২০২৪, ০৩:৪৩ পিএম

অনলাইন সংস্করণ

মুজিবনগরে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরীর অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) অর্থায়নে মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের বিশ্বনাথপুর থেকে শিবপুর মুখি ১৬৩৫ মিটার কাজ পায় এমএ নইম এন্টারপ্রাইজ মেহেরপুরের নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। যার ব্যয় ধরা হয় ১ কোটি ৫৪ লাখ টাকা।

এলাকাবাসীরা জানান, রাস্তার দুই পাড় বৃদ্ধির জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী ব্যবহার করছে। ইট খুবই নিম্নমানের দেওয়ার ফলে হাতের ইশারায় ভেঙে যাচ্ছে ইট। ঠিকাদারী প্রতিষ্ঠান এমন গাফিলতির কারণে সরকারের কোটি টাকা জলে যাচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী ও স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী রতন তার নিজ ভাঁটা থেকে তিন ও চার নম্বর ইট ব্যবহার করে রাস্তার দুই পাড় সম্প্রসারণ করছেন। অভিযোগ রয়েছে এলজিইডির মুজিবনগর  এলজিইডির উপসহকারী প্রকৌশলী মোঃ সিহান হোসেনকে ম্যানেজ করে চালাচ্ছেন এই ইট দিয়ে রাস্তা তৈরীর কার্যক্রম। যার সত্য তাও মিলেছেন।

মুজিবনগর উপজেলা এলজিইডির উপ-সহকারি প্রকৌশলী মোঃ সিহান হোসেন জানান, কাজ আপাতত বন্ধ রয়েছে। কেন বন্ধ রয়েছে এমন প্রশ্নের উত্তর না দিয়ে এই উপ-সহকারী প্রকৌশলী দাবি করেন কোন প্রকার নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে না।

মুজিবনগর উপজেলা এলজিইডির প্রকৌশলী মোঃ খালিদ হোসেন জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ ইতিপূর্বে আশায় কাজ বন্ধ করে দেয়া হয়েছিল। আমাদের না জানিয়ে অগোচরে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন কাজ শুরু করেছে। কাজ বন্ধ এবং নিম্নমানের সামগ্রী ইট উত্তোলনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে চিঠি ইস্যু করা হবে বলে জানান তিনি।

 

মন্তব্য করুন