রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২ জুন, ২০২৪, ০৭:৪৪ পিএম

অনলাইন সংস্করণ

শালীকে ধর্ষণ, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুলাভাই গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর ভাষানটেক থানাধীন এলাকায় কিশোরী শালীকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। গ্রেপ্তার মোঃ সুমন (৩১) চার বছর ধরে পলাতক ছিলো।

র‍্যাব-২ এর সিনি: সহকারী পুলিশ সুপার সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম রূপালী বাংলাদেশকে এতথ্য নিশ্চিত করে জানান, রোববার দুপুরে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সুমনকে গ্রেপ্তার করা হয়।

শিহাব করিম জানান, ডিএমপির ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুরোধ পত্রের প্রেক্ষিতে উক্ত ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব এ বিষয়ে আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীকে গ্রেপ্তার করে র‍্যাব-২। গ্রেপ্তারকৃত আসামিকে ভাষানটেক থানায় হস্তান্তর করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভিকটিম তার নানির সাথে ঢাকার ভাষানটেক এলাকায় ভাড়া বাসায় বসবাস করতো। ভিকটিমের দোলাভাই মোঃ সুমন (৩১) ভিকটিমকে একা পেলে প্রায়ই উত্যক্ত করত। ভিকটিম লোকলজ্জায় কাউকে বিষয়টি বলতে পারে নাই। ২০১৮ সালের ২৬ মার্চ ভিকটিম তার বোনের বাসা হতে নানির বাসায় ফেরার পথে রাস্তায় একা পেয়ে তার দুলাভাই জোরপূর্বক তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। ভিকটিম যাতে বিষয়টি কাউকে না বলে এর জন্য আসামি মোঃ সুমন ভিকটিমকে ভয়ভীতি প্রদর্শন করে। পরবর্তীতে ভিকটিম তার এক আত্বীয়কে বিষয়টি বলে দেয় এবং উক্ত ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে ভাষানটেক থানায় (মামলা নং- ২৬(০৩)১৮, তারিখঃ ৩১/০৩/২০১৮ ইং, ধারা- ৯(১) নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত ২০০৩) দায়ের করেন। উক্ত মামলায় গ্রেপ্তারকৃত আসামি ২ বছর জেল হাজতে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়।

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন। পরবর্তীতে আসামি পলাতক থাকা অবস্থায় আদালত বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান পূর্বক গ্রেপ্তারী পরোয়ানা ইস্যু করেন।

 

মন্তব্য করুন