টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪, ০১:০৩ পিএম

অনলাইন সংস্করণ

বদলে গিয়েছে জীবন চন্দ্র দাসের জীবন

ছবি: রূপালী বাংলাদেশ

টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের রসুলপুর এলাকায় আশ্রয়ন প্রকল্পে জমিসহ পাকা ঘর পেয়ে বদলে গিয়েছে জীবন চন্দ্র দাস ও তার স্ত্রী-সন্তানদের জীবন, উন্নত হয়েছে তাদের জীবনমান। 

জীবন চন্দ্র দাস একজন ভূমিহীন দিনমজুর ছিলেন । রসুলপুর এলাকায় খালের পারে সরকারি বাধের উপর ঘর বানিয়ে তার স্ত্রী-সন্তানদের নিয়ে দুর্বিষহ অনাড়ম্বর জীবন যাপন করতেন। ঝড়-বৃষ্টি এবং বর্ষার সময় খালের পারে কাচা ঘরে স্ত্রী-সন্তান নিয়ে অনিরাপদভাবে বসবাস করতে চরম অসুবিধায় পরতে হতো। 

গৃহহীন ও ভূমিহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমিসহ পাকা ঘর পেয়ে জীবন চন্দ্র দাস তার স্ত্রী-সন্তান নিয়ে নিরাপদে জীবন-যাপন করছেন। জীবিকা নির্বাহের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জীবন চন্দ্র দাসকে একটি ভ্যানগাড়ি দেয়া হয়েছে। ভ্যানগাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করে স্ত্রী-সন্তান নিয়ে সুখে জীবন-যাপন করছে জীবন চন্দ্র দাস।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাওয়া পাকাঘরসহ বাড়ির উঠানে জীবন চন্দ্র দাসের স্ত্রী শঙ্করী রানী দাস রোপন করেছেন সবজি ও লাউয়ের চারা। শঙ্করী রানী দাস সবজি ও লাউয়ের চারার পরিচর্যা করে এবং তার সন্তানেরা পাকা ঘরের বারান্দায় বসে পড়াশোনা করে, দৃশ্যটি দেখে জীবন চন্দ্র দাসের চেহারা আনন্দে উজ্জ্বল হয়ে উঠে। 


জীবন চন্দ্র দাস বলেন "আগে খালের পারে সরকারি বাধের উপর ঘর বানিয়ে থাকতাম, ঝড়-বৃষ্টি ও বর্ষার সময় খুব অসুবিধার মধ্যে দিন কাটতো, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাকা ঘর উপহার পেয়ে নিরাপদে সুখে দিন কাটাচ্ছি। উপজেলা পরিষদ থেকে ভ্যানগাড়ি দিয়েছে সেটা চালিয়ে জীবিকা নির্বাহ করছি"


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ এবং গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন জীবন চন্দ্র দাস।


মন্তব্য করুন