মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪, ১০:০০ পিএম

অনলাইন সংস্করণ

মানিকগঞ্জে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

ছবি: রূপালী বাংলাদেশ

মানিকগঞ্জে টানা কয়েক দিন ধরেই তীব্র তাপপ্রবাহ বইছে। তীব্র তাপে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রোদে পুড়ে নষ্ট হচ্ছে ফসলের মাঠ। তীব্র গরম থেকে রক্ষা পেতে তাই বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় করেছেন স্থানীয় বাসিন্দারা। নামাজ শেষে দুহাত তুলে বৃষ্টির জন্য অঝোরে কাঁদেন নামাজ পড়তে আসা মুসল্লিরা। 

২৭ এপ্রিল (শনিবার) সকাল ১০টায় জেলার শহিদ মিরাজ তপন স্টেডিয়ামে জামাত অনুষ্ঠিত হয়। 

নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুতবা পাঠ করা হয়।  এরপরই বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। কান্নাজড়িত কণ্ঠে আল্লাহর কাছে দাবদাহ থেকে মুক্তি চান মুসল্লিরা। একইসাথে বৃষ্টির মাধ্যমে সারাদেশে শীতল স্পর্শ বুলিয়ে দেয়ার দোয়াও করেন তারা। 

জামায়াতে স্থানীয় শত শত মুসল্লি ও মাদ্রাসা শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

এসময় নামাজ পড়তে আসা মুসল্লিরা জানান, বনায়ন ধ্বংসের কারণে প্রতিবছর তাপমাত্রা বাড়ছে। পৃথিবী রক্ষায় এখনই সচেতন হতে হবে।তীব্র গরমের কারণে কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে পয়েছে। ভয়ঙ্কর এই রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতো পরিস্থিতি হয়ে গেছে।

আয়োজকরা জানান, কালবৈশাখীর মৌসুমেও বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উল্টো টানা তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। এমন পরিস্থিতিতে তারা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার আয়োজন করেন। 

মন্তব্য করুন