রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৩০ জুন, ২০২৪, ০১:২০ পিএম

অনলাইন সংস্করণ

কেন্দ্র পরিদর্শনে যাননি শিক্ষামন্ত্রী, বিকেলে কথা বলবেন গণমাধ্যমে

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ছবি: সংগৃহীত

যেকোন কেন্দ্রীয় পরীক্ষার প্রথম দিনে একাধিক কেন্দ্রে গিয়ে পরীক্ষার্থীদের সার্বিক খোঁজখবর নিয়ে আসতেন দায়িত্বে থাকা শিক্ষামন্ত্রীরা। মন্ত্রীর যাওয়ার খবরে গণমাধ্যমগুলোর নজর থাকত সংশ্লিষ্ট কেন্দ্রে। অন্যদিকে মন্ত্রীর সঙ্গে সরকারের বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারাও উপস্থিত হতেন কেন্দ্রগুলোতে। এতে অনেকটা জটলা তৈরি হত কেন্দ্রে। নষ্ট হতো পরীক্ষার্থীদের সময়। যা নিয়ে অনেক সমালোচনাও হয়েছে বিভিন্ন মহলে। 

তবে বর্তমান শিক্ষামন্ত্রী অন্যদের চেয়ে এক্ষেত্রে কিছুটা ব্যতিক্রম। দ্বাদশ সংসদ নির্বাচনের পর শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব পাওয়া মহিবুল হাসান চৌধুরী নওফেল গত এসএসসি পরীক্ষায় তিনি পরীক্ষার্থীদের সময় নষ্ট হবে এই ভেবে কেন্দ্রে যাননি। আজ রোববার (৩০ জুন) থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষায়ও তিনি কোনো কেন্দ্র পরিদর্শনে যাননি।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এইচএসসি পরীক্ষা নিয়ে বিকেলে বিস্তারিতভাবে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সকাল ১০টা থেকে সিলেট বাদে বাকি বিভাগগুলোতে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। চলবে দুপুর ১টা পর্যন্ত।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের বলেন, চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার মতো এবারও পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী। তবে তিনি বিকেল ৫টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৪ বিষয়ে প্রেস ব্রিফিং করবেন।

মন্তব্য করুন