ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৮:৫৮ পিএম

অনলাইন সংস্করণ

কান্নাকাটি করায় মায়ের হাতে শিশু খুন

ছবি: রূপালী বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় কান্নাকাটি করায় নুসরাত জাহান তিথি নামে ছয় মাস বয়সী এক কন্যাশিশুকে শ্বাসরোধ করে হত্যা করেছেন মা। গতকাল সোমবার (১ জুলাই) রাতে একটি খাল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বড়িশল গ্রামে। এ ঘটনায় নিহত শিশু নুসরাত জাহান তিথির মা মোছাঃ স্বপ্না বেগম ও পিতা মোঃ জিল্লুর রহমানকে আটক করেছে থানা পুলিশ। ঘটনার পর পর জেলাসহ পুরো এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, জিল্লুর রহমান ও স্বপ্না বেগম প্রতিদিনের মতো শিশু নুসরাত জাহান তিথিকে সঙ্গে নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। পরে সোমবার সকালে স্বপ্না বেগম তার শিশু নিখোঁজ হয়েছে বলে চিৎকার শুরু করে। পরে থানায় জিডি করলে পুলিশ ঘটনাস্থলে তদন্ত শুরু করে। একপর্যায়ে পুলিশ বাড়ির পাশের একটি খালে শিশুটির মরদেহ ভাসতে দেখে।

বিষয়টি পুলিশের সন্দেহ হলে শিশুটির মাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন। স্বপ্না জানান, চিৎকার ও কান্নাকাটি করার কারণে শিশুটির মুখে কাপড় চাপা দেওয়া হয়। এতে শিশুটি মারা যায়। পরে তার স্বামী মরদেহটি খালে ফেলে আসতে বলে।

এবিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আটক বাবা ও মা শিশুটিকে হত্যা ও মরদেহ গুমের সঙ্গে জড়িত বলে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য করুন