সিলেট ব্যুরো

প্রকাশিত: ৯ জুন, ২০২৪, ০৬:৫৬ পিএম

অনলাইন সংস্করণ

এবার অস্ত্র দেখিয়ে সিলেটে ২৪ লাখ টাকার চিনি ছিনতাই

ছবি: সংগৃহীত

সিলেটে থামছেই না চিনিকাণ্ড। প্রায় প্রতিদিন ভারতীয় চোরাই চিনি  সিলেটে ধরা পড়ার পর এবার জেলার বিয়ানীবাজারে যথাযথ প্রক্রিয়ায় সরকারি ভাবে নিলামে কেনা বিপুল পরিমাণ চিনি গোদামে নিয়ে আসার পথে বিয়ানীবাজার থেকে লুট করে নিয়েছে একদল ছিনতাইকারী।

শনিবার দুপুরে সিলেট-বিয়ানীবাজার সড়কের চারখাই পুলিশ ক্যাম্পের অদূর থেকে অস্ত্রের ভয় দেখিয়ে চিনি বোঝাই ট্রাক নিয়ে পৌরশহরে চলে আসে ছিনতাইকারী ওই চক্র। বিয়ানীবাজারে আসার পর ট্রাকের অর্ধেক চিনি পৌরশহরের পৃথক দু’টি গ্রামে নিয়ে নামিয়ে ফেলা হয়। চিনির মালিকের অভিযোগের প্রেক্ষিতে ছিনতাই হওয়া চিনি উদ্ধারে অভিযানে নামে পুলিশ।

চিনির মালিক বদরুল ইসলাম বলেন, চারখাই বাজারে তার ব্যবসা প্রতিষ্টান রয়েছে। গত কয়েকদিনে তিনি সরকারের বিধি অনুযায়ী বিভিন্ন স্থান থেকে ১৪৭৭ বস্তা চিনি নিলামের মাধ্যমে ক্রয় করেন। ওই চিনি থেকে ৪শ’ বস্তা চিনি তিনি শাহগলী বাজারের জনৈক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। শনিবার দুপুরে একটি ট্রাক বোঝাই করে বিক্রিত চিনি অন্যত্র নিয়ে যাওয়ার সময় ছিনতাইকারীদের কবলে পড়েন। তার অভিযোগ, ১৫-১৬ জনের ছিনতাইকারী চক্র একটি প্রাইভেট কার, ৪টি মোটর সাইকেল এবং একটি পিকআপ নিয়ে চিনি বোঝাই ট্রাকের গতিরোধ করে। এ সময় তারা অস্ত্রের ভয় দেখিয়ে ট্রাক চালককে জিম্মী করে বিয়ানীবাজার পৌরশহরে নিয়ে এসে পৃথক দু’টি গ্রামে চিনি ভাগাভাগি করে নিয়ে যায়। বদরুল ইসলাম বলেন, ছিনতাই হওয়া চিনির বাজার মূল্য প্রায় ২৪ লাখ টাকা। তিনি থানা পুলিশের কাছে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেছেন।

সূত্র জানায়, ছিনতাইকাজে ব্যবহৃত প্রাইভেট কারটি সাদা রঙের এবং নাম্বারপ্লেট বিহীন। এক ছাত্রলীগ নেতা ওই কারটি ব্যবহার করেন। বিয়ানীবাজার পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করে।

মন্তব্য করুন