বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৭ জুন, ২০২৪, ০৬:০০ পিএম

অনলাইন সংস্করণ

প্রাইভেটকারে ৮৬ কেজি গাঁজা, পিছু নিল গোয়েন্দা পুলিশ

ছবি: রূপালী বাংলাদেশ

কুড়িগ্রাম থেকে গাঁজা ভর্তি প্রাইভেটকার নিয়ে ঢাকায় যাচ্ছিলো দুই মাদক কারবারি। তথ্য পেয়ে বগুড়ায় চেকপোস্ট বসায় জেলা পুলিশ। গাঁজা ভর্তি প্রাইভেটকার থামানোর সংকেত দিলে গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু পিছু ছাড়েনি গোয়েন্দা পুলিশ (ডিবি)। ধাওয়া করে প্রাইভেটকার আটকের পর তল্লাশি করে ৮৬ কেজি গাঁজাসহ দুইজনকে হাতেনাতে আটক করা হয়।

বৃহস্পতিবার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মো. স্নিগ্ধ আখতার পিপিএম সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ ও গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে গাবতলী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার দুই মাদক কারবারি- কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার কিশামত প্রাণকৃষ্ণ এলাকার খরেজ-জামালের ছেলে বাবলু হোসেন বাবুল (৪১) ও অনন্তপুর এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৪৯)। এরমধ্যে বাবুলের বিরুদ্ধে দুটি মাদক মামলা আদালতে বিচারাধিন রয়েছে।

জানা গেছে, বুধবার কুড়িগ্রাম থেকে প্রাইভেটকারে মাদকের বড় চালান বগুড়া সদর থানা এলাকায় পৌঁছানোর তথ্য পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শরাফত ইসলামের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল শহরের মাটিডালি এলাকায় অবস্থান নেয়। চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করার সময় একটি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে ২য় বাইপাস সড়ক ব্যবহার করে সাবগ্রাম মোড়ের দিকে যেতে থাকে। পিছু ধাওয়া করে গাবতলী উপজেলার সোন্দাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রাইভেটকারসহ দুইজনকে আটক করে ডিবি।

এদিন বগুড়া শহরের কাটনারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৬৪ বোতল ফেন্সিডিলসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ ও বগুড়া সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার মাদক কারবারি-বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি মধ্যপাড়া এলাকার হায়দার আলী মন্টুর ছেলে বিপুল আহমেদ (৩৮)। তার বিরুদ্ধে বগুড়া সদর, ঢাকার দারুস সালাম ও খিলক্ষেত থানায় ৪টি মাদক মামলা আদালতে বিচারাধিন রয়েছে।

র‍্যাব-১২ বগুড়ার অধিনায়ক (পুলিশ সুপার) মীর মনির হোসেন সংবাদ সম্মেলনে জানান, মাদক কারবারি বিপুল তার প্রাইভেটকারে বিশেষ কায়দায় ফেন্সিডিল নিয়ে যাচ্ছিলো। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে হাতেনাতে আটক করা হয়।

মন্তব্য করুন