স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২৭ জুন, ২০২৪, ০৩:১৪ পিএম

অনলাইন সংস্করণ

স্বরূপকাঠিতে রেমালে ক্ষতিগ্রস্থদের মাঝে ব্র্যাকের ঢেউটিন বিতরণ

ছবি: রূপালী বাংলাদেশ

পিরোজপুরের স্বরূপকাঠি সদর ইউনিয়নে ঘুর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বেসরকারি এনজিও ব্র্যাকের পক্ষ থেকে ঢেউটিন বিতরণ করা হয়েছে। নেছারাবাদের ইউএনও মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের হাতে ওই টিন তুলে দেন। বুধবার বিকেলে উপজেলার স্বরূপকাঠি ইউনিয়নের আউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ওই ইউনিয়নের ব্র্যাকের আল্ট্রা পুওর গ্রাজুয়েশন প্রোগ্রামের সদস্যদের মধ্য থেকে ক্ষতিগ্রস্থ ১৮ টি পরিবারের প্রত্যেকটি পরিবারকে এক বান করে ঢেউটিন প্রদানকরা হয়। বিতরণ শেষে ইউএনও আউরিয়া গ্রামে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির স্বপ্ন সারথী দলের কার্যক্রম পরিদর্শন করেন। পরে ওই বিদ্যালয়ের মিলনায়তনে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও নানা শ্রেনী পেশার নারী ও পুরুষদের নিয়ে অনুষ্ঠিত এক জনসচেতনতামূলক সভায় বাল্য বিবাহের কুফল ও এর নিরোধকল্পে নানামুখি নির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরে বক্তব্য রাখেন ইউএনও মনিরুজ্জামান, ব্রাকের পিরোজপুর জেলা ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন, প্রভাষক নিয়াজ মাহমুদ, সহকারি প্রধান শিক্ষক কাওসার
মাহমুদ, প্রমুখ।

এসময় ইউএনও উপস্তিতিদের সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিত করে তাদেরকে সরকারের এ কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে ব্র্যাকের জেলা সমন্বয়ক মো. হাসিবুল ইসলাম, এবং ব্র্যাকের সেলপ, ইউপিজি ও বিএইচপি কর্মসূচির কর্মীবৃন্দ সহ এলাকার গণ্যমান ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন