রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৯:৩৫ পিএম

অনলাইন সংস্করণ

ট্রাফিক পুলিশের বিচক্ষণতায় পথহারা শিশুরা ফিরে গেল আপন নীড়ে

ছবি: রূপালী বাংলাদেশ

ধুলাবালি কিংবা রোদ-বৃষ্টি পরিবেশ যাই হোক, রাস্তায় ঠায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করতে হয় ট্রাফিক পুলিশ সদস্যদের। এর মধ্যেও মানুষের সেবায় এগিয়ে আসেন তারা। মঙ্গলবার বিকালে গুলিস্তান মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ল্যান্ডিং এলাকায় দায়িত্ব পালন করছিলেন ট্রাফিক ইন্সপেক্টর (টি আই) মেজবাহ। এমন সময় তিনি দেখতে পান ফ্লাইওভারের ল্যান্ডিং-এ দুইজন শিশু ক্রন্দনরত অবস্থায় ঘোরাফেরা করছে। শিশুদের ট্রাফিক বক্সে নিয়ে জিজ্ঞাসা করলে একজনের নাম মোঃ গোলাম রহমান বাড়ি নারায়ণগঞ্জ ও মোঃ মাহিম বাড়ি চাঁদপুর বলে জানায়। তারা চাঁদপুর তালিমুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী। আজ (মঙ্গলবার) সকালে অভিমানে মাদ্রাসা থেকে পালিয়ে লঞ্চে করে সদরঘাট এসে পথ হারিয়ে গুলিস্তানে চলে আসে। তাৎক্ষণিক টি আই মেজবাহ ক্ষুধার্ত শিশুদের খাবারের ব্যবস্থা করেন ও শিশুদের অভিভাবকদের সাথে যোগাযোগ করেন।

শিশুদের নিজ নিজ অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মতিঝিলের সহকারী কমিশনার (এসি- ট্রাফিক) মোঃ শইমী ইমতিয়াজ।

অভিভাবকগণ তাদের সন্তানদের ফিরে পেয়ে আবেগ-আপ্লুত হয়ে পড়েন এবং পুলিশকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ট্রাফিক পুলিশের বিচক্ষণতায় পথহারা শিশুরা ফিরে গেল আপন নীড়ে।

 

মন্তব্য করুন