এনামুল হক

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ১১:৪৭ পিএম

অনলাইন সংস্করণ

ডিএমপি কমিশনারের উদ্যোগে শৃঙ্খলায় মহাখালী বাস টার্মিনাল

ফাঁকা মহাখালী বাস টার্মিটাল। ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনালের সামনের প্রধান সড়কে পার্কিংয়ের মত এক সারিতে রাখা বাসের কারণে সৃষ্ট যানজটে ভোগান্তি ছিল মানুষের প্রতিদিনের যন্ত্রণা। 

সুবিধাভোগি একটি গোষ্ঠীর বাস ফেলে রাখার পরিকল্পিত এই যানজটের কাছে অসহায় ছিল সাধারণ মানুষ। যানজটে ঘন্টার পর ঘন্টা আটকে থাকত সবধরণের যানবাহন।

সময়মতো গন্তব্যে পৌঁছানো ছিল কষ্টসাধ্য।
বাস টার্মিনালের এই সমস্যা নিয়ে সম্প্রতি প্রতিবেদন প্রকাশ করে রূপালী বাংলাদেশ। এরপরই বিষয়টি সমাধানের উদ্যোগ নেয় স্থানীয় প্রশাসন। 

আজ মঙ্গলবার ট্রাফিক গুলশান বিভাগের মহাখালি জোনের সহকারি পুলিশ কমিশনার আরিফুল ইসলাম রনির নেতৃত্বে প্রধান সড়কের ওপর থেকে একসারিতে রাখা বাসগুলো অপসারণ করা হয়। এর ফলে যাটজটমুক্ত হয় প্রধান এই সড়কটি। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাসগুলো অপসারণের পর তেজগাঁও সাতরাস্তা থেকে মহাখালী হয়ে কাকলি-বনানী পর্যন্ত (ঢাকা-ময়মনসিংহ) সড়কের পুরো রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক ছিল। দীর্ঘদিন ধরে বাস টার্মিনালের সামনে লেগে থাকা যানজটের ভোগান্তি ছাড়া চলাচল করতে পেরে সাধারণ মানুষের মধ্যেও স্বস্তি লক্ষ্য করা গেছে।

সড়কে শৃঙ্খলা রক্ষার বিষয়ে সহকারি পুলিশ কমিশনার আরিফুল ইসলাম রনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে ডিএমপি কমিশনার স্যারের দীর্ঘদিনের একটি প্রচেষ্টা ছিল। এরই ধারাবাহিকতায় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার কাজটি সম্পন্ন করা হয়।

অপসারণ করা বাসগুলো কোথায় সরিয়ে নেওয়া হয়েছে প্রশ্নের উত্তরে তিনি বলেন, টার্মিনালের পিছনে কিছু সরকারি জমি ছিল। এই জমিকে বাস টার্মিনালের সঙ্গে সংযুক্ত করা হয়। অপসারিত বাসগুলোকে সেখানে স্থানান্তরিত করা হয়েছে। 

বাসগুলো যাতে পুনরায় সড়কের জায়গা দখল করে রাখতে না পারে সেজন্য শৃঙ্খলা ফেরানোর প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মন্তব্য করুন