রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২৪, ০৯:৫৫ পিএম

অনলাইন সংস্করণ

ডিবিসিসিআই ইফতার মাহফিল

নেদারল্যান্ডস-বাংলাদেশ সম্পর্ক জোরদার

ছবি: রূপালী বাংলাদেশ

ডাচ-বাংলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) ৬ এপ্রিল শনিবার ঢাকার সিক্স সিজনস্ হোটেলে ডিবিসিসিআই ইফতার পার্টিতে "নেদারল্যান্ডস ও বাংলাদেশের মধ্যে ফলপ্রসু সম্পর্ক" শীর্ষক একটি বিজনেস নেটওয়ার্কিং সেমিনারের আয়োজন করে।


মিসেস সারা ভ্যান হোভ, ফার্স্ট সেক্রেটারি, ইকোনমিক অ্যাফেয়ার্স, ঢাকাস্থ নেদারল্যান্ডস দূতাবাস, বাংলাদেশ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি গুরুত্বপূর্ণ খাত, বিশেষ করে কৃষি, তথ্যপ্রযুক্তি, জলসম্পদ, চামড়া এবং আরএমজির দিকে মনোনিবেশ করেন। তিনি বাংলাদেশের যুব গোষ্ঠীর প্রশংসা করেন, যাদের আইসিটি খাতে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ডিবিসিসিআই  ডাচ্ বিনিয়োগকারীদের কাছে যুব প্রযুক্তি গোষ্ঠীর মধ্যে একটি গেটওয়ে করার জন্য একটি পদক্ষেপ নিতে পারে। তিনি বাংলাদেশে ডাচ সরকারের বর্তমান অবদানের উপরও আলোকপাত করেন। মিসেস সারা ডাচ দূতাবাস থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।


ডাচ-বাংলা চেম্বারের সভাপতি জনাব মোঃ আনোয়ার শওকাত আফসার অধিবেশনে সভাপতিত্ব করেন। আফসার গত ১-৫  নভেম্বর ২০২৪ এ নেদারল্যান্ডস এবং বেলজিয়ামে BIDA-BEZA-DBCCI বানিজ্য প্রতিনিধিদলের সফল বিজনেস সেমিনার সমাপ্তির জন্য পৃষ্ঠপোষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশ সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয়, BIDA, BEZA, বিমান পরিবহন মন্ত্রণালয়, ডাচ দূতাবাস, ডিবিসিসিআই পরিচালনা পর্ষদ এবং বিশিষ্ট ডিবিসিসিআই সদস্যগণকে বিশেষ ধন্যবাদ জানান। ডিবিসিসি সদস্যরা নেদারল্যান্ডস ও বাংলাদেশের মধ্যে ব্যবসার সুযোগ পেয়েছেন। তিনি ব্লু ইকোনমি, পানি সম্পদ, আইসিটি এবং শিল্প চতুর্থ বিপ্লব, হাই-টেক কৃষি এবং খাদ্য, চামড়া ও পাটজাত পণ্যের মতো কিছু খাতের উপরও জোর দেন। সভাপতি পরবর্তী ডেলিগেশন ঘোষণা করেন এবং উপস্থিত সদস্যদের আমন্ত্রণ জানান। তিনি আমাদের দেশের জন্য আন্তরিক সহযোগিতার জন্য নেদারল্যান্ডের জনগণ, তাদের বিচক্ষণ সরকারী নেতৃবৃন্দ এবং ঢাকায় নেদারল্যান্ডস দূতাবাসকে ধন্যবাদ জানান।


এম এম মোস্তফা জামাল চৌধুরী, উপসচিব, বাণিজ্য মন্ত্রণালয় এম মাকসুদ, সভাপতি, বিজিসিসিআই মোঃ মুঈন উদ্দিন মজুমদার, সভাপতি, ফ্রেঞ্চ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, ডাচ অংশীদারগণ, চেম্বার অব কমার্সসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা ইফতার পার্টিতে  উপস্থিত ছিলেন।


মোঃ আতিকুল হক, সিনিয়র সহ-সভাপতি, মোঃ সাকাওয়াত হোসেন মামুন, সহ-সভাপতি, মোঃ শহীদ আলম, সহ-সভাপতি, মুহাম্মদ রিসালাত সিদ্দিক, যুগ্ম মহাসচিব, পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন মোঃ শাহ্ আলম, মোঃ সায়েম ফারুকী, ভাইয়া গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক মো: সাইদুজ্জামান কমল, ইঞ্জি. রজীব হায়দার এবং ডিবিসিসিআই-এর ১১০ জন বিশিষ্ট সদস্য, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা নেটওয়ার্কিং ইভেন্টে উপস্থিত ছিলেন। নৈশভোজের মাধ্যমে সভা শেষ করা হয়। 

মন্তব্য করুন