মোয়াজ্জেম সাজু, কানাডা

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৪, ০২:৫০ পিএম

অনলাইন সংস্করণ

মন্ট্রিয়ালে গোলাপগঞ্জ এসোসিয়েশনের ইফতার মাহফিল

ছবি: রূপালী বাংলাদেশ

শুরু হয়েছে রমজান মাস। প্রতি বছর রোজা শুরু হয় নতুন উদ্যমে। রোজাদারের সবচেয়ে আনন্দের মুহূর্ত ইফতারের সময়। ধর্মপ্রাণ মুসলমানদের কাছে ইফতারও একটা উৎসব।

নানা ধরণের উপাদেয় উপকরণ দিয়ে ইফতার সাজাতে ও খেতে পছন্দ করে ধর্ম প্রান মুসলমানরা। কানাডার মন্ট্রিয়ালে গোলাপগঞ্জ এসোসিয়েশন অব কানাডা উদ্যোগে অনুস্টিত হয়েছে ইফতার মাহফিল।

ইফতার পূর্ববর্তী আলোচনা সভায়, নেত্রীবৃন্দরা বলেন, প্রতিবছর গোলাপগঞ্জ এসোসিয়েশন ইফতার মাহফিল সহ নানা সেবা মূলক কাজ করে আসছে। 

ইফতার মাহফিলে কানাডায় আসা নতুন প্রবাসীদের উপস্থিতি ছিল চুখে পড়ার মতো। 
ইফতার মাহফিলের আলোচনা সভায় গোলাপগঞ্জ এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা করা হয়।নতুন কমিটিতে বর্তমান প্রতিস্টাতা সভাপতি এম জয়নাল আবেদিন জামিলকে পূনরায় সভাপতি, শেখ মুহিবুর  রহমান সাধারণ সম্পাদক সহ সভাপতি আজিজুল হক সাধারন সম্পাদক, শেখ মুহিবুর রহমান, সিনিয়র সহ সাধারন সম্পাদক ওয়াহিদুর রহমান (ওয়াহিদ) সহ সাধারন সম্পাদক ইমন উদ্দিন সাধারন সাংগঠনিক সম্পাদক, জসিম উদ্দিন, এবং সালমান আহমদ অর্থ সম্পাদক উপদেষ্টা পরিষদ মোঃ নাজমুল ইশলাম সামসু উদ্দিন লকু মিয়া তাজুল ইসলাম এডভোকেট এমদাদুল হক মোঃ ইউসুফ সোহেল করে কমিটি ঘটন করা হয়। পূর্নাঙ্গ কমিটি কিছু দিনের মধ্যে প্রকাশ করা হবে জানানো হয়। 

কমিটি ঘোষণা করেন এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা নাজমুল ইসলাম। 

গোলাপগঞ্জ এসোসিয়েশনের ইফতার মাহফিল আসা অতিথিরা বলেন, সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহ তায়ালার নৈকট্য অর্জন করাই হলো রমজানের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

ইফতারের মাধ্যমেই একজন রোজাদার তার রোজা সম্পন্ন করে ও আল্লাহ তা’আলার কাছে আসতে পারে কারণ এ সময় আল্লাহ তা’আলা রোজাদারদের দোয়া কবুল করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন এজাজ আক্তার তৌফিক সভাপতি বাংলাদেশ সোসাইটি অব মন্টিয়েল কুমিল্লা সমিতির প্রতিষ্টাতা সভাপতি নবী হোসেন, বিশিষ্ট রাজনৈতিবিদ সমাজ সেবক আনছার উদ্দিন আহমদ, সিলেট জেলা সমিতি সাধারন সম্পাদক  আব্দুল সবুর, সহ সভাপতি মোস্তাহিদ আহমদ (মুকু), লেখক ও কলামিস্ট সাইকুল ইসলাম, লেখক ও ছড়াকার শামিমা কামাল, গোলাপগঞ্জ এসোসিয়েশন মহিলা সম্পাদকীয়া জান্নাতুল ইসলাম তুষ্টি, কমিউনিটি নেতা কামাল ও জায়েদ প্রমুখ।

গোলাপগঞ্জ এসোসিয়েশনের কর্ম হোক মানুষের কল্যানে। এবং তাদের সুনাম ছড়িয়ে পড়ুক পুরু বিশ্বে এমনটাই প্রত্যাশা আমাদের সবার।

মন্তব্য করুন