রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৯ মে, ২০২৪, ০৪:৩৩ পিএম

অনলাইন সংস্করণ

লংগদু ও নানিয়ারচর শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে, একটু পরেই গনণা শুরু

ছবি: রূপালী বাংলাদেশ

আজ ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নির্বাচন রাঙামাটি জেলার ২টি উপজেলায় ভোট গ্রহণ চলছে একটু পরেই গনণা শুরু হবে। তৃতীয় ধাপে তিনটি উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাঘাইছড়ির নির্বাচন বাতিল করা হয়েছে। শুধুমাত্র লংগদু উপজেলা ও নানিয়ারচর উপজেলার ৩৭টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  অপর দিকে নানিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নিরপেক্ষ পরিবেশে ভোট গ্রহন চলছে।  নানিয়ারচ উপজেলায় ৩৮৬৮৯ ভোট রয়েছে। ১৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শেষ এখন চলছে গনণা। সকাল ৮ টা থেকে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে। প্রতিটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ, আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়া স্টাইকিং ফোর্স হিসাবে বিজিবি করা হয়েছে।

লংগদু উপজেলা কেন্দ্র হচ্ছে ২৩টি ভোট কক্ষ হচ্ছে ১৬১টি মোট ভোটার সংখ্যা হচ্ছে ৬১ হাজার ২৬৩ জন। নির্বাচনে লংগদু উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছে।
নানিয়ারচর উপজেলায় ভোট কেন্দ্র হচ্ছে ১৪টি ভোট কক্ষ হচ্ছে ১১৮টি, মোট ভোটার সংখ্যা হচ্ছে ৩৮ হাজার ৬৮৯ জন। নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন প্রার্থী করছে।

রাঙ্গামাটি তৃতীয় ধাপের রিটানিং অফিসার মোহাম্মদ শাহাদাৎ হোসেন জানান, দুর্যোগ পূর্ণ আবহাওয়ার কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছে। বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে ৬ হেলিসটি রয়েছে। দুর্যোগ পূর্ণ আবহাওয়ার কারণে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো সম্ভব না হওয়ায় নির্বাচন পেছানো হয়।

তিনি জানান, নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দর করতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ১৩ জন ম্যাজিষ্ট্রেটের দায়িত্বে থাকবেন।

মন্তব্য করুন