চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০৪:২২ পিএম

অনলাইন সংস্করণ

শিবগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

ছবি: রূপালী বাংলাদেশ

বৃষ্টি পানির জন্য মহান আল্লাহ তায়ালা সালাতের মাধ্যমে দোয়া চাইতে বলেছেন। মহান আল্লাহর কাছে দোয়া চাওয়া সুন্নত। চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির প্রার্থনা করে নামাজ আদায় করেছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের
বিশ্বনাথপুর কালীগঞ্জ ঈদগাহ মাঠে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। স্থানীয় আলেম হযরত মাওলানা মোঃ নুরুল ইসলাম (অধ্যক্ষ, অবসর ছত্রাজিতপুর ফাজিল মাদ্রাসা)সালাতের ইমামতি করেন এবং বৃষ্টির জন্য উপস্থিত মুসল্লিদেরকে নিয়ে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া করেন। এতে কালীগঞ্জ দাখিল মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ বিশ্বনাথপুর,কালীগঞ্জ এলাকার সাধারণ মানুষ আগ্রহের সঙ্গে বৃষ্টি প্রার্থনার নামাজে অংশগ্রহণ করেন।

এ সময় মুসল্লিরা নিজেদের পাপের জন্য তাওবা করে আল্লাহর রহমতের বৃষ্টির জন্য দোয়া করেন।সালাত শেষে সহস্রাধিক মানুষ দুই হাত উপরে তুলে আল্লাহর কাছে দোয়া করা হয়।বাংলাদেশে গত কয়েকদিন ধরে তীব্র গরম পড়ছে। বৃষ্টির দেখা যাচ্ছে না। সারা দেশের মতো অনাবৃষ্টি ও তাপদাহে পুড়ছে চাঁপাইনাববগঞ্জ। তাই বৃষ্টির জন্য হাহাকার পড়েছে জেলাজুড়ে। বৃষ্টির পানির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির অবস্থায় মাঠের ফসল বিনষ্ট হয়ে পড়েছে, আমের গুটি ঝড়ে পড়ছে। সকল প্রাণী এই তীব্র দাবদাহে ভীষণ কষ্ট ভোগ করছেন।
তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য চেয়ে এই সালাত আদায় করে মুসল্লিরা। উক্ত নামাজে দল মত নির্বিশেষে সকল ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণ করতে দেখা গেছে।সেই সঙ্গে ফিলিস্তিনিসহ পৃথিবীর সকল মুসলমান যাতে ভালো থাকে সেই জন্য ও দোয়া করেন।

মন্তব্য করুন