ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ৪ জুন, ২০২৪, ০৩:৫৬ এ এম

অনলাইন সংস্করণ

বিশ্বকাপে কোনো ম্যাচ না জিতলেও বাংলাদেশ পাবে ২ কোটি ৬০ লাখ

ছবি সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রেকর্ড ২০ দলের অংশগ্রহণে নবম সংস্করণে বড় অঙ্কের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। পুরস্কারের অঙ্কটা চমকে দেওয়ার মতোই।

আজ সন্ধ্যায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করে আইসিসি। এবার সব দল মিলিয়ে পুরো টুর্নামেন্টের প্রাইজমানি ধরা হয়েছে ১ কোটি ১০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩১ কোটি ৬২ লাখ টাকা), টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে যা সর্বোচ্চ। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি ৬৬ লাখ টাকা।

রানার্সআপ দল পাবে প্রায় ১৫ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া দুই দল পাবে ৯ কোটি ২১ লাখ টাকা। 

এ ছাড়া ২ কোটি ৯০ লাখ টাকা করে পাবে নবম থেকে দ্বাদশ স্থানে থেকে শেষ করা দলগুলো। একটি ম্যাচ না জিতলেও খালি হাতে ফিরতে হবে না কোনো দলকে। ২ কোটি ৬০ লাখ টাকা দেওয়া হবে ১৩তম থেকে ২০তম অবস্থান করা দলগুলোকে। বাংলাদেশ যদি কোনো ম্যাচ না জিতে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়, তবে এই সমান অঙ্কের অর্থ পাবে। আর ফাইনাল এবং সেমিফাইনাল বাদে প্রতি ম্যাচে জয় বাবদ ৩৬ লাখ টাকা করে পাবে দলগুলো। 

টি-বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় আয়োজন সম্পর্কে আইসিসির চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালার্ডিস বলেছেন, ‘এবারের আয়োজন বিভিন্ন কারণে ঐতিহাসিক। তাই খেলোয়াড়দের প্রাইজমানিতে তার প্রতিফলন ঘটানোর চেষ্টা করেছি। আমরা আশা করছি, পুরো বিশ্বের কোটি কোটি ক্রিকেটভক্ত এই বিশ্বকাপ উপভোগ করবে।’

মন্তব্য করুন