রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২৮ জুন, ২০২৪, ০৬:৫৭ পিএম

অনলাইন সংস্করণ

গার্ল গাইডস অ্যাওয়ার্ড দিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

ছবি: রূপালী বাংলাদেশ

জাতীয় পর্যায়ে  হলদে পাখিদের (১০ বছরের বালিকা) 'নীল কমল অ্যাওয়ার্ড' প্রদান করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি। বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার (২৮ জুন) সকালে বেইলি রোডস্থ গাইড অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় রুমানা আলী বলেন, শিশুরা স্মার্ট বাংলাদেশের কারিগর, জাতির আলোকবর্তিকা। তাদের মনে ও মননে হাজারো স্বপ্ন ছড়িয়ে দিতে হবে। দেশপ্রেম, কর্তব্যপরায়নতা ও মানবিক মূল্যবোধে উদ্দীপ্ত ও অনুপ্রাণিত করতে হবে। এ ক্ষেত্রে গার্ল গাইডসের ভূমিকা বিশাল ও ব্যাপক।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে 'কাব স্কাউটিং' ও 'হলদে পাখি' দল গঠনের কাজ শুরু করেছে।

গার্ল গাইডস এসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংগঠনের উপদেষ্টা ও প্রাক্তন সিনিয়র সচিব জুয়েনা আজিজ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান।

প্রতিমন্ত্রী পদকপ্রাপ্ত  ৩১ হলদে পাখির হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

মন্তব্য করুন