বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২৮ জুন, ২০২৪, ০৬:২৯ পিএম

অনলাইন সংস্করণ

বাগেরহাটে আগুনে পুড়ে ছাই ২০ দোকান, দুই কোটি টাকার ক্ষতি

ছবি: রূপালী বাংলাদেশ

বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা পাঁচ রাস্তা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বাজারের অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

বৃহস্পতিবার (২৭ জুন) রাত সাড়ে ১০টার দিকে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের ঘণ্টাব্যাপী চেষ্টা এবং রাত ১১টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হলে আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে মিষ্টির দোকান, মুদিদোকান, ফার্মেসি, ইলেকট্রনিকস ও প্লাস্টিক পণ্যসহ অন্তত ২০টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে।

রায়েন্দা বাজার কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বাবুল বলেন, আগুনে তাদের অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। শুরুতেই আগুন নিয়ন্ত্রণে না আসায় ফায়ার সার্ভিসের গাফিলতিকে দায়ী করেন তিনি। একইসঙ্গে সরকারের কাছে ব্যবসায়ীদের ক্ষতিপূরণের দাবি জানান এই ব্যবসায়ী।

শরণখোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার মো. আফতাব আলম বলেন, স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে বৃষ্টি হলে আগুন পুরোপুরি নিভে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছিল।

মন্তব্য করুন