রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২৬ জুন, ২০২৪, ১২:৩২ পিএম

অনলাইন সংস্করণ

সকালেই ঢাকা ভিজেছে বৃষ্টিতে

ছবি: সংগৃহীত

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। 

এই মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশেই গতকাল মঙ্গলবার বিকেলের পর থেকে কমবেশি বৃষ্টি হচ্ছে। গতকাল রাজধানীর কয়েক জায়গায় বৃষ্টি হয়েছে। 

তবে আজ বুধবার সকাল থেকে রাজধানী ঢাকাতে শুরু হয়েছে ঝুম বৃষ্টি। সকাল ১০টার দিকে শুরু হওয়া বৃষ্টি এই প্রতিবেদন লেখা পর্যন্ত থেমে থেমে হচ্ছে। এতে রাজধানীতে বয়ে যাওয়া ভ্যাপসা গরম কিছুটা কমেছে। গরমে অস্বস্তির পরিমাণও কমেছে। 

আবহাওয়া অফিস জানিয়েছে, এমন বৃষ্টি সারা দেশ জুড়েই থাকতে পারে আগামী কয়েকদিন। 

সকালেই ঢাকা ভিজেছে বৃষ্টিতে। অফিস শুরুর ঠিক আগ মুহূর্তে নামা ঝুম বৃষ্টিতে নগরবাসী পড়েছেন ভোগান্তিতে। এতে সড়কে যানবাহন চলাচল কমে যায়। এই সুযোগে রিকশাভাড়া হয়ে যায় দ্বিগুণ। বাধ্য হয়ে কেউ কেউ ভিজে ভিজে গন্তব্যে যান।

তবে গরমে কমে যাওয়ায় তাঁরা স্বস্তির কথাও জানিয়েছেন। 

বেসরকারি একটি অফিসে চাকরি করেন সুফল। তিনি বলেন, অফিসে যাওয়ার সময়ই বৃষ্টি শুরু হয়েছে। অফিস যেতে যেতে একেবারে ভিজে গেছি। তবে গরম কমে যাওয়াতে ভালো লাগছে। 

এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

বর্ধিত ৫ দিনের পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, এই সময়ে সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত বাড়তে পারে।

মন্তব্য করুন