সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ১ জুলাই, ২০২৪, ১২:০৬ এ এম

অনলাইন সংস্করণ

সারিয়াকান্দিতে পল্লী বিদ‍্যুতের নতুন সংযোগ প্রদানে বিলম্ব, বিপাকে গ্রাহক

ছবি: সংগৃহীত

আবেদনের পর মাসের পর মাস অপেক্ষার পরেও পল্লী বিদ‍্যুতের নতুন সংযোগ না পাওয়ায় বিপাকে পড়েছেন গ্রাহকরা।

অভিযোগটি উঠেছে বগুড়া পল্লী বিদ‍্যুৎ সমিতি-২ এর আওতাধীন সারিয়াকান্দি জোনাল অফিসের বিরুদ্ধে। বিদ‍্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা দাবি করছেন সার্ভিস তার সংকটের কারণে নতুন সংযোগ প্রদানে বিলম্ব হচ্ছে। তবে টাকার বিনিময়ে কিছু নতুন সংযোগ স্থাপন করা হচ্ছে মর্মে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় সংযোগ গ্রহণে ইচ্ছুক সাধারণ লোকজন ব‍্যবসা প্রতিষ্ঠান, খামার ও বাসা বাড়িতে নতুন সংযোগ স্থাপনের জন‍্যে বাংলাদেশ পল্লী বিদ‍্যুতায়ন বোর্ড (বিআরইবি) ওয়েব সাইটের মাধ‍্যমে নতুন সংযোগের আবেদন করেন এবং হাউজ ওয়েরিং সম্পন্ন করেন। ওই সকল গ্রাহক মিটারের জামানতের টাকা পরিশোধ করলেও আবেদনের দীর্ঘ ২-৪ মাস অতিবাহিত হলেও সংযোগ পাচ্ছেন না। এদিকে সংযোগ না পাওয়ায় গ্রাহকরা মানসিক ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এব্যাপারে জোড়গাছা গ্রামে ঢাকা ফেরত আব্দুল মোমিন নামের এক গ্রাহক জানান, সকল নিয়ম মেনে স্থানীয় ইলেকট্রিশিয়ানের মাধ‍্যমে নতুন সংযোগের আবেদন এবং জামানতের টাকা পরিশোধ করেছেন। আবেদনের প্রায় চার মাস অতিবাহিত হলেও এখনও তিনি সংযোগ পাননি। এতে ঢাকা থেকে নিয়ে আসা ফ্রিজ-টিভি সহ অন‍্যান‍্য ইলেট্রিক মালামাল ক্ষতিগ্রস্ত হচ্ছে।

একই এলাকার আরেক গ্রাহক বলেন, আবু জাফর (সোহেল) নামের এক ইলেট্রিশিয়ানের মাধ‍্যমে ১ এপ্রিল মাসে তার হাঁসের খামারের জন‍্যে নতুন সংযোগের আবেদন করেন। আবেদনের পর হাউজ ওয়েরিং সম্পন্নও সম্পন্ন করা হলেও দীর্ঘ তিন মাসেও তিনি সংযোগ পাননি। সংযোগ না পাওয়ায় তার খামারের অনেক ক্ষতি হচ্ছে।

এবিষয়ে সারিয়াকান্দি জোনাল অফিসের সহকারী জেনারেল ম‍্যানেজার মোঃ জিয়াউর রহমানন প্রধান জানান, অফিসে সার্ভিস তার মজুদ না থাকার  কারণে নতুন সংযোগ দেওয়া সম্ভব হচ্ছেনা।। তবে যদি কেউ খোলা বাজার থেকে তার কিনে আনেন তাহলে তাদের সংযোগ প্রদান করা  হবে।

সারিয়াকান্দি জোনাল অফিসের জেনারেল ম‍্যানেজার মোঃ শফিউদ্দীন বলেন, তিন-চার মাস আগে আবেদন করা গ্রাহকরা সংযোগ না পাওয়ার বিষয়টি খুবই দুঃখজনক।

মন্তব্য করুন