রাবি প্রতিনিধি

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৯:০৮ পিএম

অনলাইন সংস্করণ

রাবি শিক্ষার্থীদের মানহানির অভিযোগ কোটা সংস্কার আন্দোলনকারীর বিরুদ্ধে

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীকে কটাক্ষ করে মানহানিকর পোস্ট করার অভিযোগ উঠেছে মজিবর রহমান নামের একজনের বিরুদ্ধে। গতকাল সোমবার (১ জুলাই) ভুক্তভোগী শিক্ষার্থীরা রাজশাহী মহানগরীর মতিহার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা হলেন, রাবির বাংলা বিভাগের ২০১৯-২০ সেশনের মাশরুবা তাসনিম করুণা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের রাকিব উজ্জামান ইমরান ও একই সেশনের এগ্রোনমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশ বিভাগের নুরে জান্নাত রিতু। অন্যদিকে ফেসবুক সূত্রে জানা যায়, অভিযুক্ত মজিবর রহমান ময়মনসিংহ জেলার কলেজ অফ বিজনেস সাইন্স অ্যান্ড টেকনোলজির সাবেক শিক্ষার্থী।

থানার অভিযোগপত্রে ভুক্তভোগী শিক্ষার্থীরা উল্লেখ করেন, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রটোকলের মাধ্যমে মজিবর রহমান নামের এক ব্যক্তি আমাদের অনুমতি ব্যতিরেকে পরিকল্পিতভাবে অসৎ উদ্দেশ্যে আমাদের সম্মানহানি করার জন্য 'কোটা পুনর্বহাল চাই না' গ্রুপসহ বিভিন্ন গ্রুপে আমাদের ছবি প্রচার করেছে। অথচ বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সকল পরীক্ষায় কৃতকার্য হয়ে আমরা ভর্তি হয়েছি। অতএব, বিষয়গুলো আমাদের সম্মানহানি করার জন্য অসৎ উদ্দেশে প্রচার করা হচ্ছে।

এবিষয়ে মামলার বাদি মাশরুবা তাসনিম করুণা বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার কন্যা হিসেবে আমি গর্বিত। একজন নারী ও মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৬০ শতাংশ নম্বরসহ বিভাগের প্রতিটি বর্ষে সফলতার সাথে কৃতকার্য হয়েছি।কিন্তু কয়েকটা গ্রুপে আমিসহ কয়েকজনের ছবি ও অপ্রাসঙ্গিক বানোয়াট তথ্য দিয়ে আমাকে ও মুক্তিযোদ্ধা পরিবারকে সামাজিকভাবে হেনস্তার চেষ্টা করা হয়েছে। একজন দেশ স্বাধীন করা বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে তার প্রতিবাদ করে আইনি পদক্ষেপ নিয়েছি এবং ভবিষ্যতে এর বিরুদ্ধে অন্যরা সোচ্চার হবে আশা করছি।

জানতে চাইলে রাজশাহী মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক পারভেজ জানান, অভিযোগ এখনো হাতে পাইনি। থানায় গিয়ে দেখে জানাতে পারব।

 

মন্তব্য করুন