মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৩০ জুন, ২০২৪, ০৭:৩৬ পিএম

অনলাইন সংস্করণ

সিংগাইরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ৪

ছবি: রূপালী বাংলাদেশ

মানিকগঞ্জের সিংগাইরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত হয়েছে। ২৮ জুন শুক্রবার বেলা ৯ টার দিকে সিংগাইরে উপজেলার ধল্লা ইউনিয়নের পশ্চিম বাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। 

এবিষয়ে আহত আহম্মদ আলীর কন্যা রুনু আক্তার (৩৫) বাদী হয়ে সিংগাইর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। আহতরা হচ্ছেন বাস্তা গ্রামের মৃত আদম আলীর ছেলে আহম্মদ আলী (৬০), স্ত্রী সাজেদা বেগম (৫৫), কন্যা মিনু আক্তার (৪০) ও ছেলে শামীম (৩০)। 

আহতদের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বাদী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব বাস্তা মৌজায় আরএস ১৪৬ নম্বর দাগের জমি আহম্মদ আলী তার দাদা গেন্দু মাদবর ও চাচা আব্দুল আলীর নিকট হতে ক্রয়সূত্রে মালিক হয়ে কয়েক যুগ ধরে ভোগ দখলে রেখেছেন। কয়েক মাস পূর্বে রাতের আঁধারে পাশের বাড়ির তার চাচাতো ভাই সরুজ সেখানে একটি টিনের ঝুপড়ি তুলে কিছু জমি দখলে নেয়। আহাম্মদ আলী স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা না পেয়ে আদালতের স্বরণাপন্ন হন।

 গত ২৮ জুন শুক্রবার বেলা ৯ ঘটিকার দিকে আদালতে নির্দেশে কমিশন্ড অফিসার এসে ভূমি পরিমাপ শেষে স্থানীয় গণ্যমান্যদের নিয়ে সেই ভূমির উপর বসেই আলোচনা করছিলেন। এমন সময় আহত আহম্মদের ছেলে শামীম রাতের আঁধারে তাদের জমি দখলের বর্ণনা করতেই সহসা দেশীয় অস্ত্র রামদা, লোহার রড, হাতুরি ও ইটপাটকেল নিয়ে সুরুজ আক্রমন করে বসে। মূহুর্তেই থমথমে পরিস্থিতি বিরাজ করে। সরকারি অফিসারসহ আতঙ্কে সবাই দৌড়ে পালায়। 

আহত আহম্মদ আলী ও তার ছেলে শামীম বলেন, বিবাদী সুরুজ (৪৮), রমজান (৪৬), হালিম (৪৪), শাহাদৎ (৩৪), মারুফ (২০), মিঠু (২৪), মজিবর (৫২), আশেক (৫৫)সহ অজ্ঞাত আরও ৪/৫ জন মিলে রামদা, লোহার রড, হাতুড়ি ও ইটপাটকেল নিয়ে আমাদের উপর পরিকল্পিতভাবে সহসা আক্রমন করে। সুরুজ এলাকায় আধিপত্য বিস্তার করে জমিদখল, চাঁদাবাজি, মারামারি করাই তাদের নেশা। এলাকার লোকজন ভয়ে তাদের বিরুদ্ধে কেই প্রতিবাদ করতে সাহস পায়না।

সিংগাইর থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

মন্তব্য করুন