শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০৭:৫৪ পিএম

অনলাইন সংস্করণ

শ্রীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

ছবি: রূপালী বাংলাদেশ

তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে গাজীপুরে শ্রীপুরে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় পৌরসভার তুলা উন্নয়ন কেন্দ্রে মাঠে শিরিরচালা কেন্দ্রীয় মসজিদের আয়োজনে নামাজ আদায় করতে জড়ো হন বিভিন্ন এলাকার শতশত ধর্মপ্রাণ মুসল্লিরা।

নামাজের ইমামতি করেন মাওলানা মঈনু উদ্দিন সিরাজী। পরে তিনি আরবিতে খুতবা দেন। যেখানে তীব্র গরমের কথা উল্লেখ করে আল্লাহর কাছে বৃষ্টির প্রার্থনা করেন। আশপাশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা নামাজে অংশ নেন। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাতে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

শিরিরচালা কেন্দ্রীয় মসজিদের সভাপতি হাজী ইসমাইল হোসেন জানান, কোরআন-হাসিদের আলোকে যতটুকু জানা গেছে, তা হলো মানুষের সৃষ্ট পাপের কারণেই মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে পাপের জন্য তওবা করে এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।
 

মন্তব্য করুন