বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০১:০৫ এ এম

অনলাইন সংস্করণ

এফডিসিতে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

ছবি সংগৃহীত

সদ্য বিজয়ী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলা করেন শিল্পীরা। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিনোদন সাংবাদিকসহ বিভিন্ন বিটে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) এফডিসিতে শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে হুট করে সাংবাদিকদের ওপর আক্রমণের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ জন সাংবাদিক আহত হন। হাসপাতালে ভর্তি রয়েছেন চারজন।

এ ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠ তদন্ত বিচারের দাবিতে এফডিসির সামনেই বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন করেন সাংবাদিকরা।

মানবন্ধানে বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের নব-নির্বাচিত অন্যতম সভাপতি সাজ্জাদ আলম তপু, সোহেল হায়দার, সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুব, বাচসাসের সভাপতি রিমন মাহফুজ, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে এ ঘটনার বিচার দাবি করেন। এতে জড়িত অভিনেতা জয় চৌধুরী, শিবা শানু ও আলেকজান্ডার বো-কে সমিতি থেকে সদস্যপদ বাতিলসহ অন্যান্য শাস্তি নেয়ারও দাবি করা হয়।

বক্তারা বলেন, সাংবাদিকরা নানাক্ষেত্রে আজ নির্যাতিত। তারা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানাভাবে বাঁধার সম্মুখীন হচ্ছেন। হচ্ছেন হামলা ও হেনস্তার শিকার।

এসময় বক্তারা শিল্পীদের দিকে আঙুল তুলে বলেন, চলচ্চিত্রে যারা অভিনয় করেন তাদেরকে আমরা মননশীল বলি। কিন্তু তারা যখন মাস্তানের ভূমিকায় অবতীর্ণ হন তখন তারা সমাজে কী বার্তা দেন?

এদিকে ঘটনা তদন্তের জন্য ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। যেখানে চলচ্চিত্র শিল্পী সমিতি ও সাংবাদিকদের পক্ষ থেকে পাঁচজন করে রাখা হয়েছে। এর উপদেষ্টা হিসেবে আছেন প্রযোজক আরশাদ আদনান।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ১০ জনের তদন্ত কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকির, বুলবুল আহমেদ জয়, আবুল কালাম রয়েছেন। আর শিল্পী সমিতির পক্ষ থেকে রয়েছেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল ও রত্না।

মন্তব্য করুন