গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০৮:২৫ পিএম

অনলাইন সংস্করণ

গাইবান্ধায় বৃষ্টির জন্য নামাজ আদায়

ছবি: রূপালী বাংলাদেশ

তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য প্রার্থনা করে গাইবান্ধা ইসলামিয়া হাইস্কুল মাঠে দুপুর ২টায় সালাতুল ইস্তিসকার দুই রাকাত নামাজ আদায় করা হয়। গাইবান্ধা সম্মিলিত ওলামা মাশয়েখ পরিষদ এই ইস্তিসকার নামাজের আয়োজন করে। এই নামাজে জেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রায় দুই শতাধিক মানুষ অংশ নেয়। নামাজ শেষে আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এর আগে গোবিন্দগঞ্জ উপজেলায় বিশেষ নামাজ সালাতুল ইস্তিসকার আদায় করেন মুসল্লিরা। বৃহস্পতিবার সকাল ১১টায় গোবিন্দগঞ্জ সরকারী কলেজ মাঠে এই নামাজ আদায় করা হয়। বিশেষ এই নামাজে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সহস্রশতাধিক মুসল্লি অংশ গ্রহণ করেন। নামাজ শেষে খুতবা পাঠ ও পরে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করন শ্রীমুখ জামে মসজিদের ইমাম মাওলানা মো. আব্দুস ছালাম নাটোরী। এছাড়াও একই উপজেলার কাটাবাড়ি মাহমুদবাগ উচ্চ বিদ্যালয় মাঠ ও নাকাইহাট হাইস্কুল মাঠেও এই নামাজ আদায় করেন মুসল্লিরা।

প্রসঙ্গত, অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠছে। নদী-নালা খাল বিল শুকিয়ে চৌচির হয়েছে। পানির অভাবে চাষাবাদ মারাত্মক ব্যাহত হচ্ছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় টিউবয়েলে পানি উঠছেনা। এ কারণে মহান আল্লাহর দরবারে রহমতের বৃষ্টির আশায় এলাকাবাসী খোলা মাঠে দোয়ার আয়োজন করেন।

মন্তব্য করুন