রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০৮:৪১ পিএম

অনলাইন সংস্করণ

সাজেকে নিহত ৯ শ্রমিকের লাশ ময়নাতদন্ত শেষে হস্তান্তর

ছবি : সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে চালক নিয়ন্ত্রণ হারালে ড্রাম ট্রাক গভীর খাদে পড়ে নিহতের সংখ্যা ৯ জনে দাঁড়ায়। তাদের মধ্যে ঘটনাস্থলেই প্রাণ গেছে ৫ শ্রমিকের। বুধবার সন্ধ্যার দিকে গাজীপুর থেকে সাজেকের উদয়পুর যাওয়ার পথে সাজেক-উদয়পুর সীমান্ত সড়কের ‘৯০ ডিগ্রি’ নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

এ দুর্ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় চালকসহ গুরুতর আহত ১০ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়ার পর সেখানে ৪ জনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। ট্রাক চালকসহ দুর্ঘটনায় আহত ৪ জনকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া উন্নত চিকিৎসার জন্য আহত শ্রমিক আমির উদ্দিন ও তার ছেলে সামিউল উদ্দিনকে তার স্বজনরা ঢাকায় নিয়ে গেছেন। তাদের বাড়ি গাজীপুর জেলায় বলে জানা গেছে। এদিকে দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার দুপুরে স্বজনদের নিকট হস্তান্তর করে পুলিশ।  

জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রিপল বাপ্পি জানান, আহত ১০ জনকে হাসপাতালে আনার পর ৪ জনের মৃত্যু হয়। চিকিৎসাধীন ৬ শ্রমিককের মধ্যে দুই জনকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

সাজেক থানার সার্কেল অফিসার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী বলেন, নিহত ৯ জনের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শ্রমিকরা নির্মাণ কাজের উদ্দেশে গাজীপুর থেকে খাগড়াছড়ির দীঘিনালা হয়ে সাজেক সীমান্ত সড়কের উদয়পুর যাচ্ছিলেন। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে একটি ব্রিজের কাজ করার কথা ছিল।

দুর্ঘটনায় হতাহতদের বিস্তারিত পরিচয় উল্লেখ করে সাজেক থানার সার্কেল অফিসার আবদুল আওয়াল জানান, তাদের আত্মীয় স্বজনদের সঙ্গে কথা বলে লাশ হস্তান্তর করা হয়েছে। আহতদের চিকিৎসা চলছে। নিহতরা হলেন কক্সবাজারের রামুর আবদুস শুক্কুরের ছেলে জসিম উদ্দীন (২৮), ময়মনসিংহ ইশ^রগঞ্জের রিয়াসত আলীর ছেলে এরশাদুল (৩২), কিশোরগঞ্জের আবদুল মোহন (১৬), একই এলাকার বাবু (২০),  গাজীপুর কাপাসিয়ার অলি উল্লাহ (৩৫), একই এলাকার সাগর (২২), ময়মনসিংহ ইশ^রগঞ্জের জিরোধরপুর থানার শহীদুল্লাহর ছেলে শাহ আলম (২৮), ময়মনসিংহ গৌরিপুর ময়লাকান্দা থানার আবদুল জব্বারের ছেলে তপু হাসান (১৭) ও ময়মনসিংহ ইশ^রগঞ্জ শ্রীপুরের হেলাল উদ্দিনের ছেলে নয়ন (২৯)।

আহতরা হলেন গাজীপুরের সামিউল উদ্দিন (১৯) ও তার বাবা আমির উদ্দিনকে (৪৫) ঢাকায় পাঠানো হয়েছে। খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন ময়মনসিংহ শ্যামগঞ্জের আবদুল জব্বারের ছেলে জাহিদ হাসান (২৪), একই জেলার আবুল হাসেমের ছেলে লালন (২৭), কিশোরগঞ্জের মকবুল হোসেনের ছেলে মোবারক (৩২) ও দুর্ঘটনায় পতিত ট্রাকচালক কুড়িগ্রামের আফজাল মিয়ার ছেলে লালন মিয়া (১৮)।

সাজেক থানার উপ-পুলিশ পরিদর্শক মুশফিকুর রহমান জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে ৫ জনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। অন্যদের আশঙ্কাজন অবস্থায় উদ্ধার করে খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হয়। পরে নিহত ৫ জনের লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনায় কবলিত ট্রাকে চালকসহ ১৭ জন শ্রমিক ছিলেন।
 

মন্তব্য করুন