মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৮:২৩ পিএম

অনলাইন সংস্করণ

ইউনিয়ন ভূমি অফিসে কর্মচারীর ভূমিকায় দালাল হয়রত

ছবি: রূপালী বাংলাদেশ

হযরত আলী ইউনিয়ন ভূমি অফিসে কোন কর্মকর্তা বা কর্মচারী পদে চাকুরী না করলেও তিনি রয়েছেন ইউনিয়ন ভূমি কর্মচারীর ভূমিকায়। ইউনিয়ন ভূমি অফিসটি রয়েছে তার নিয়ন্ত্রণে। অফিসে ঢুকে অফিসের আলমারী থেকে বিভিন্ন গোপনীয় নথী বের করে দেখছেন, ভূমি অফিসের মুল ভলিয়ম বহি দেখে সেবা গ্রহীতাদের পরামর্শ দিচ্ছেন। তার কার্যকলাপে যে কেউ মনে করবে উনি অফিসের কর্মকর্তা বা কর্মচারী।

পরিচয় গোপন রেখে ভূমি সেবা নেওয়ার নামে সরজমিনে ঝিনাইদহের মহেশপুর উপজেলা মান্দারবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে এমন চিত্র দেখা যায়। মান্দারবাড়ীয়া মাঠপাড়া গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে হযরত অলী অফিসে কর্মরত ব্যক্তিদের সাথে তিনিও কাজ করছেন সমান তালে। বিভিন্ন ফাইল রাখা আলমারী খুলে এক এক সময় এক এক ফাইল দেখা ছাড়াও ভূমি অফিসের মুল ভলিয়ম বহি বের করে দেখে সেবা গ্রহীতাদের সাথে কথা বলছে ও পরামর্শ দিচ্ছে। সাংবাদিক পরিচয় দিয়ে তিনি এই অফিসের কেউ কিনা চানতে চাইলে তিনি বলেন,আমি অফিসের কেউ না আমি আমার নিজের কাজে এসেছি বলে তরিঘড়ি করে অফিস থেকে বেরিয়ে যায়।

নাম প্রকাশে অনইচ্ছুক স্থানীয় একাধীক ব্যক্তি অভিযোগ করে বলেন, ভূমি সেবা নিতে আসলে প্রথমে হযরত আলীর সাথে কথা বলতে হয়। মান্দারবাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিস চলে তার কথাতে,তিনি যেটা বলবে ওখানকার লোকজন সেটাই করে,তার কথার বাইরে কেউ চলে না। সে বিভন্ন ব্যাক্তির কাজ করে দেওয়ার নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে কাজ করে দিচ্ছে না। 

মান্দারবাড়ীয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা শফি উদ্দীন বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন হযরত তার নিজের ব্যাক্তিগত কাজে এসেছে। পরিচিত বিধায় আলমারী থেকে ভলিয়ম বহি বের করে রেকর্ড দেখেছে। 

এব্যাপারে হযরতের নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, আমি এ অফিসের কর্মচারীনা। আলমারী খুলে রেকর্ড বা ভলিউম বই বের করার বিষয়ে জনাতে চায়লে তিনি কোনো সদুত্তোর দিতে পারিনি।

মহেশপুর সহকারী কমিশনার (ভূমি) শরিফ শাওন জানান বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন