রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২১ জুন, ২০২৪, ০২:২৭ পিএম

অনলাইন সংস্করণ

ঈদ শেষে ঢাকায় ফিরছে মানুষ

ছবি: সংগৃহীত

ঈদের ছুটি শেষ হয়েছে । পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মব্যস্ত ঢাকায় ফিরছে মানুষ। ফিরতি যাত্রায় ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের। 

আজ শুক্রবার সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এমন চিত্র দেখা গেছে। 

সরেজমিনে দেখা গেছে, কেউ একাকী আবার কেউবা পরিবারের সবাইকে নিয়ে ঢাকায় ফিরছে। বিগত সময়ের মতো নেই অতিরিক্ত যাত্রীর চাপ। তবে শনিবারে যাত্রী চাপ আরও বাড়তে পারে বলে বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।  

রাজশাহী থেকে কমলাপুর ট্রেন স্টেশনে আসা কামাল বলেন, এ বছর ঢাকা আসতে তেমন একটা ভোগান্তি হয়নি। টিকেট নিয়েও বিড়ম্বনা পোহাতে হয়নি। অনলাইনেই টিকেট পেয়েছিলাম। তা ছাড়া ট্রেনের শিডিউল বিপর্যয়ের মতো ঘটনাও ঘটেনি। সব মিলিয়ে এবারের ট্রেনের ঈদযাত্রা ভালোই হয়েছে।

নীলফামারী থেকে ঢাকায় আসা আকতার নামের আরেক যাত্রী বলেন, ঈদের ছুটি শেষ। বাড়ি থেকে আসতে মন না চাইলেও আসতে হচ্ছে। বাসায় অসুস্থ মা। আরও দুই-একদিন থাকতে পারলে ভালো লাগতো।   

কমলাপুর রেলওয়ে স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন বলেন, গতকাল বৃহস্পতিবার থেকে অগ্রিম টিকিটের যাত্রা শুরু হয়েছে। যাত্রী চাপ স্বাভাবিকের চেয়ে একটু বেশি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এবারের ঈদযাত্রা ভোগান্তি ছাড়াই হয়েছে। বড় ধরনের বিলম্বের ঘটনাও ঘটেনি। যাত্রী সেবার মান আরও ভালো করার চেষ্টা চলছে। সব মিলিয়ে এবার ট্রেনের ঈদযাত্রা প্রত্যাশা অনুযায়ী হয়েছে।

মন্তব্য করুন