সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ৫ জুন, ২০২৪, ১০:১০ পিএম

অনলাইন সংস্করণ

চাঁদার দাবিতে সাবেক বিমান বাহিনীর কর্মকর্তার উপর হামলা

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাঁদা না দেওয়ায় সাবেক বিমান বাহিনীর এক সদস্য ও তার ছেলের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে একতা বিল্ডার্স এন্ড সাপ্লায়ার্স এর পরিচালকদের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন অবসরপ্রাপ্ত বাংলাদেশ বিমান বাহিনীর সার্জেন্ট মোহাম্মদ ফয়েজুল বর চৌধুরী।

অভিযুক্তরা হলো- মিজমিজি আমজাদ মার্কেট এলাকার একতা বিল্ডার্স এন্ড সাপ্লায়ার এর পরিচালক মোঃ জাহিদ হাসান মজনু (৩০), মোঃ ফেরদৌস রানা (৩০), মোঃ সাঈদ হাসান মুন্না (৩২), মোঃ সজিব ভুইয়া (৩৩) সহ অজ্ঞাত আরো ৭ জন।

অভিযোগ সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জ মৌজাস্থিত ভুক্তভোগীর ক্রয়কৃত ৪.৫ শতাংশ জমির উপর বহুতল ভবন নির্মাণের কাছ চলমান। গত মঙ্গলবার (৪ জুন) অভিযুক্তরা তাদের কাছ থেকে ভুক্তভোগীকে ভবন নির্মাণের মালামাল ক্রয় করতে চাপ সৃষ্টি করে। এতে রাজি না হওয়ায় অভিযুক্তরা সাবেক ঐ বিমান বাহিনীর সদস্যকে গায়ে হাত তোলে। এসময় অভিযুক্তরা ফয়েজুল বর চৌধুরীর ছেলের উপরও হামলা করে। তাদের হামলায় তার ছেলে রাফিজুলের ডান কাধে, মাথায় এবং পিঠে গুরুতর জখম প্রাপ্ত হয়। এসময় অভিযুক্তরা ফয়েজুল বর চৌধুরীর স্ত্রীর গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ভুক্তভোগী সাবেক বিমান বাহিনীর সদস্য ফয়েজুল বর চৌধুরী বলেন, অভিযুক্তরা তাদের কাছ থেকে আমাকে বাড়ি নির্মাণের মালামাল ক্রয় করতে চাপ সৃষ্টি করে আসছে। তাদের কাছ থেকে কিছু মালামাল ক্রয়ও করেছিলাম। কিন্তু সেখানে দেখলাম তারা বেশি দাম ধরছে এবং পরিমানেও কম দিচ্ছে। তাই আমরা সরাসরি বিভিন্ন প্রতিষ্ঠান নির্মাণ সামগ্রী ক্রয় করছিলাম। এমতাবস্থায় অভিযুক্তরা এসে ঘটানার দিন আমার বাড়ি নির্মাণের কাজ বন্ধ করে দেয় এবং তাদের কাছ থেকেই নির্মাণ সামগ্রী কিনতে হবে বলে আমাদের শাসায়। আমি রাজি না হওয়ায় তারা আমাদের উপর হামলা করে।

আহত রাফিজুল বর চৌধুরী বলেন, অভিযুক্তরা রাজনৈতিক এবং এলাকার প্রভাব খাটিয়ে এলাকার অধিকাংশ মানুষকেই আমদের মত চাপ সৃষ্টি করে এবং ভয় দেখিয়ে জোরপূর্বক ব্যবসা চালিয়ে আসছে। আমরা রাজি না হওয়ায় অভিযুক্তরা আমাদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করছে। তাদের দাবি- হয় তাদের কাছ থেকে নির্মাণ সামগ্রী কিনতে হবে, নতুবা তাদেরকে মোটা অঙ্কের চাঁদা দিয়ে তারপর বাড়ির নির্মাণ কাজ করতে হবে।

এদিকে খোঁজ নিয়ে আরো জানা যায়, ফয়েজুল বর চৌধুরীর পাশেই আবুল কালাম আজাদ আরো এক ব্যক্তির ভবনের নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে অভিযুক্তরা। এ ঘটনায় ভুক্তভোগী অভিযুক্তদের বিরুদ্ধে ৪ জুন থানায় অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াউর রহমান জানান, চাঁদাবাজদের স্থান কোথাও দেওয়া হবে না। সে যে-ই হোক। উর্দ্ধতন কর্মকর্তা এ বিষয়ে শক্ত নির্দেশনা দিয়েছেন। চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের দ্রæত আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন