রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ২১ জুন, ২০২৪, ০২:৩৪ এ এম

অনলাইন সংস্করণ

ঢামেকে গাইনি বিভাগে ভুয়া ডাক্তার আটক

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রিপা আক্তার (২০) নামে এক ভুয়া নারী চিকিৎসককে আটক করেছে হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক (অর্থ ও স্টোর) ডা. মো. খালেকুজ্জামান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার বিকেল সন্ধ্যা ৬টার দিকে হাসপাতালের ২১২ নম্বর ওয়ার্ডের গাইনি বিভাগ থেকে তাঁকে আটক করা হয়।

জানা যায়, অভিযুক্ত রিপা আক্তার পটুয়াখালীর বাউফল থানার বউলতলী গ্রামের মৃত কাজির সিকদারের মেয়ে। তিনি বর্তমানে রাজধানীর কামরাঙ্গীরচরে ভাড়া বাসায় থাকেন।

ডা. মো. খালেকুজ্জামান খান বলেন, অভিযুক্ত ওই নারী হাসপাতালের ২১২ নম্বর ওয়ার্ডের গাইনি বিভাগে সন্দেহজনকভাবে অ্যাপ্রোন পরা অবস্থায় ঘোরাফেরা করছিলেন।

এ সময় হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এক নারী আনসার সদস্য তাঁকে আটক করে প্রশাসনিক ভবনে নিয়ে আসেন। একপর্যায়ে ওই নারী স্বীকার করেন তিনি ভুয়া চিকিৎসক। পরে আমরা ওই নারীকে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পে হস্তান্তর করি।

ঢামেক হাসপাতালের আনসার সদস্যের প্লাটুন কমান্ডার (পিসি) মো. মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হাসপাতালে পুরাতন ভবনের ২১২ নম্বর ওয়ার্ডের গাইনি বিভাগে অভিযুক্ত ওই নারী অ্যাপ্রোন পড়া অবস্থায় ঘোরাফেরা করছিলেন। প্রথমে তাঁকে দেখে বোঝাই যাচ্ছিল না তিনি চিকিৎসক না অন্য কেউ। পরে বিষয়টি আমাদের নারী আনসার সদস্য লুৎফা বেগম চ্যালেঞ্জ করলে ওই নারী একপর্যায়ে স্বীকার করেন তিনি কোনো চিকিৎসক নন।

আনসার পিসি মিজানুর রহমান আরও বলেন, অভিযুক্ত নারী ফাইজার নামে একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। বৃহস্পতিবার এক আত্মীয়কে দেখার জন্য ঢাকা মেডিকেল এসেছেন বলে দাবি করেছেন তিনি। কিন্তু সেই আত্মীয় বা রোগীর নাম তিনি নিজেই জানেন না। জেরার একপর্যায় তিনি স্বীকার করেছেন রাজধানীর নিউমার্কেট থেকে এই অ্যাপ্রোন তিনি কিনেছিলেন। পরে অভিযুক্ত ওই নারীকে আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পে হস্তান্তর করেছি।

মন্তব্য করুন