ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪ মে, ২০২৪, ০৩:১৫ পিএম

অনলাইন সংস্করণ

তাসকিনকে রেখে বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

ছবি সংগৃহীত

শেষমেষ তাসকিনকে দলে নিয়েই এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু দলে থাকাই নয়, বিশ্বকাপে তাসকিনকে করা হয়েছে নাজমুল হোসেন শান্তর সহকারী। অর্থাৎ বাংলাদেশ দলের সহঅধিনায়ক হিসেবে খেলবেন তাসকিন। 

মঙ্গলবার (১৪ মে) দুপুর সাড়ে ১টায় শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে ১৫ সদস্যের বাংলাদশ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

এদিকে ১৫ সদস্যের দলে নেই পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। রিজার্ভ হিসেবে দলে নেওয়া হয়েছে পেসার হাসান মাহমুদ ও অলরাউন্ডার আফিফ হোসেন। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি প্রস্তুতিমূলক টি–টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। সেই সিরিজের জন্য আরো দুজন খেলোয়াড় নেওয়া হবে। সেই দুজনের নাম ঘোষণা করা হয়নি।

যুক্তরাষ্ট্রের হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের ম্যাচগুলো ২১, ২৩ ও ২৫ মে। সব কটি ম্যাচই বাংলাদেশ সময় রাত ৯টায়।

টি–টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল

নাজমুল হোসেন (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ–অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, তানভীর ইসলাম, মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান।

রিজার্ভ: হাসান মাহমুদ, আফিফ হোসেন।

মন্তব্য করুন