নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ৮ জুন, ২০২৪, ০৬:১১ পিএম

অনলাইন সংস্করণ

নওগাঁয় আরও ৭০ পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর

ছবি: রূপালী বাংলাদেশ

নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃর্তক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ )জমিসহ গ্রহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন উপলক্ষে সংবাদ করেছেন জেলা প্রশাসক। শনিবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় চত্বরে সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসক মো.গোলাম মওলা।

এ সময় জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে পুনর্বাসনের নিমিত্ত নওগাঁ জেলায় ভূমিহীন ও গৃহহীন 'ক' শ্রেণির ৪২০৯টি পরিবারের তালিকা প্রণয়ন করা হয়। এর মধ্যে ১ম পর্যায়ে ১০৫৬টি, ২য় পর্যায়ে ৫০২টি, ৩য় পর্যায়ে ৭৩৭টি এবং ৪র্থ পর্যায়ের ১৪৯২টি সহ মোট ৩৭৮৭টি পরিবারকে একক গৃহে পুনর্বাসন করা হয়েছে এবং ৪২২টি পরিবারকে ইতঃপূর্বে নির্মিত গুচ্ছগ্রাম প্রকল্পের খালিঘর ও মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় একক গৃহের খালি ঘরে পুনর্বাসন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ২০২৩সালের ৯ আগস্ট হালনাগাদ তালিকা মোতাবেক সম্পূর্ণ নওগাঁ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসাবে ঘোষণা করেছেন।

তিনি বলেন, ২০২৩-২৪ অর্থবছর থেকে উক্ত প্রকল্পের আওতায় জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ কাজ শুরু করা হলে নওগাঁ জেলার সাপাহার উপজেলায় মোট ৭০টি একক গৃহ নির্মাণ কাজের বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে ১৫টি গৃহের নির্মাণ কাজ শেষ হওয়ায় ২০২৩ সালের ১৪ নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট ৫৫টি গৃহের নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হওয়ায় গৃহসমূহ আগামী ১১ জুন মঙ্গলবার ৫৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তন, সাপাহার, নওগাঁয় আগামী ১১ জুন মঙ্গলবার সকাল ৯টা ৩০ মিনিটে স্থানীয় অনুষ্ঠান এবং বেলা ১১টায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন বলে জানান জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসানুজ্জামান,পিপিএম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহেল রানা, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হারুন অল রশিদ, সদর উপজেলা চেয়ারম্যান রকিুল ইসলাম, নব নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুল হক কমল, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শওকত মেহেদী সেতু, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান প্রমূখ।

 

মন্তব্য করুন