রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৮ জুন, ২০২৪, ০৯:৩৫ পিএম

অনলাইন সংস্করণ

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে

বাঘাইহাটে দু'গ্রুপের মধ্যে গোলাগুলি, বাস শ্রমিক নিহত

ছবি: সংগৃহীত

বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট বাজারে আঞ্চলিক সশস্ত্র দুই গ্রুপের গোলাগুলিতে গুলিবিদ্ধ হয়ে মোঃ নাঈম (৩৫) শান্তি পরিবহনের সুপারভাইজার মৃত্যুবরণ করে।

মঙ্গলবার দুপুরে বাঘাইহাট বাজার এলাকায় নির্বাচনের আগে অবস্থান নেওয়া জেএসএস সংস্কার পন্থী ও ইউপিডিএফের মধ্যে গোলাগুলি বাঁধে এতে এক বাস শ্রমিক গুলিবিদ্ধ হয়। তাৎক্ষণিক ভাবে আহত বাস শ্রমিক নাঈমকে সেনাবাহিনী উদ্ধার করে খাগড়াছড়ি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার সময় দীঘিনালা নামক স্থানে পথেই নাঈমের মৃত্যু হয়। নিহত শান্তি পরিবহনের সুপারভাইজার মোঃ নাঈম খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি গুচ্ছ গ্রাম এলাকার নজরুল ইসলামের ছেলে।

রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার প্রত্যন্ত দুর্গম বাঘাইহাট এলাকায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জেএসএস সংস্কার পন্থী সশস্ত্র গ্রুপ বাঘাইহাট এলাকায় অবস্থান নেন। দীর্ঘ দিন অবস্থান নেওয়ার পরে মঙ্গলবার দুপুরে দু' গ্রুপের মধ্যে গোলাগুলি বাঁধে। এদিকে স্থানীয় লোকজন ও ভয় আতংকে জেএসএস সংস্কার পন্থী অস্ত্রধারীদের বিরুদ্ধে লাঠিসোঁটা নিয়ে রাস্তায় নেমেছে। 

বিভিন্ন সূত্রে জানা যায়, গত ৯ জুন বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে কেন্দ্র দখল ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করতে এবং সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটের পরিবেশ নষ্ট করতে জেএসএস সংস্কার সশস্ত্র অস্ত্রধারীরা বাঘাইহাট সরকারি প্রাঃ বিঃ ও বাজারে একটি আবাসিক হোটেল দখল করে রাখে। ওই দিন তারিখের পর হতে তারা ওখানেই অবস্থা করছে। এতে জনমনে চরম আতংক বিরাজ করে। 

স্থানীয়রা জানান, গত ৮ জুন সন্ধ্যায় বিশেষ কলাকৌশলে গত ৯ জুন বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জেএসএস সংস্কার পন্থী অস্ত্রধারী সশস্ত্র গ্রুপ বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও বাঘাইহাট বাজারস্থ একটি আবাসিক হোটেল দখল করে সেখানে তারা অবস্থান নেয়।

মূলত তারা এখানে অবস্থান করছে নির্বাচন হলে একটি পক্ষ নিয়ে ভোট কেন্দ্র দখল করবে। তারা এই টার্গেট নিয়েই বাঘাইহাট এলাকায় প্রবেশ করে। এখন যেহেতু নির্বাচন স্থগিত করা হয়েছে তাই তারা পাগল হয়ে গেছে। স্থানীয় লোকজন এত দিন তাদের ভয়ে বাড়ি ঘর থেকে বের হচ্ছ না। 

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান খান জানান, বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট বাজার সংলগ্ন এলাকায় আজ মঙ্গলবার দুপুরে ২টা থেকে ৩টা ঘন্টা ব্যাপী জেএসএস সংস্কার ও ইউপিডিএফের মধ্যে গোলাগুলি বাঁধে এতে একজন বাস শ্রমিক গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে ওই এলাকার পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার বাঘাইছড়ি ও লংগদু সার্কেল আব্দুল আউয়াল চৌধুরী। বর্তমানে বাঘাইহাট এলাকার পরিস্থিতি অনেকটা ভাল আছে। পুলিশ ও সেনাবাহিনী তৎপর রয়েছে। 

মন্তব্য করুন