বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশিত: ৬ জুন, ২০২৪, ০৬:৫৩ পিএম

অনলাইন সংস্করণ

বাসাইলে কাজী অলিদ, সাংবাদিক শহীদুল ও রেখা’র জয়

ছবি: রূপালী বাংলাদেশ

টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কাজী অলিদ ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বাসাইল প্রেসক্লাবের তিন বারের সাবেক সভাপতি এম শহীদুল ইসলাম ও আওয়ামী লীগ নেত্রী রেখা বেগম। বুধবার (৫ জুন) রাতে উপজেলা পরিষদ হলরুমে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহরুখ খান। 

কাজী অলিদ ইসলাম আনারস প্রতীকে ২৮ হাজার ৮৫৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী কাজী শহীদুল ইসলাম দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৬৫৯ ভোট। হাজী মতিয়ার রহমান গাউছ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৬৪০ ভোট, শাহাদত হোসেন খান হেলিকপ্টার প্রতীকে ২ হাজার ৯৭১ ভোট ও সালাউদ্দিন লাভলু ঘোড়া প্রতীকে ১ হাজার ৯৯০ ভোট। চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৬৫ হাজার ৮০০। বাতিল হয়েছে ১৬৮৬ ভোট। সেই অনুযায়ী ৪৩ দশমিক ৩৪ শতাংশ ভোট পড়েছে। 

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বাসাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এম শহীদুল ইসলাম। তিনি মাইক প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৭৪৯ ভোট। তার নিকটতম প্রার্থী সাইফুল ইসলাম শিপন টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৩১৯ ভোট। আর সাদিকুর রহমান খান শাহীন টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৪৫৫ ভোট, বিজয়া আহমেদ চশমা প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৯১৫ ভোট, নুরুল ইসলাম খান রাজু উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫৫৬ ভোট, আতিকুর রহমান আতিক বৈদ্যুতিক বাল্ব প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৯৯৭ ভোট ও মোকছেদ খলিফা তালা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭৪৫ ভোট। ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৬৫ হাজার ৮১৮টি। ভোট বাতিল হয়েছে ৩০৮২টি। ৪৩ দশমিক ৩৫ শতাংশ ভোট পড়েছে।  

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিপুল ভোটে ব্যধবানে নির্বাচিত হয়েছেন রেখা বেগম। তিনি কলস প্রতীকে পেয়েছেন ৩৩ হাজার ৯৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বদ্বী প্রার্থী মলি আক্তার ফুটবল প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৭১ ভোট। আর জবেদা বেগম প্রজাপতি প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৩৬২ ভোট, শাম্মী আক্তার মুক্তি হাঁস প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৯৩৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৬৫ হাজার ৭৯০টি। ভোট বাতিল হয়েছে ২৪৭৪ টি। সেই অনুযায়ী ভোট পড়েছে ৪৩ দশমিক ৩৩ শতাংশ। 

মন্তব্য করুন