রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৫ জুন, ২০২৪, ১২:২৬ এ এম

অনলাইন সংস্করণ

বিদায়ী র‍্যাব ডিজি খুরশীদের বিদায় সংবর্ধনা

বিদায়ী র‍্যাব ডিজি খুরশীদের বিদায় সংবর্ধনা। ছবি: সংগৃহীত

র‍্যাব মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি, গ্রেড-১) এম খুরশীদ হোসেনের অবসরজনিত বিদায় উপলক্ষে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে তাকে বিদায় জানানো হয়। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এম খুরশীদ হোসেন সুদীর্ঘ ৩৩ বছরের অধিক সময়ের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে আজ মঙ্গলবার অবসরে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, এম খুরশীদ হোসেন দেশ ও জনগণের কল্যাণে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর ও সুস্থ জীবন কামনা করেন।

অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তাগণ  বিদায়ী কর্মকর্তার কর্ম ও ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরে  বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মোঃ মনিরুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এম খুরশীদ হোসেন ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ডিআইজি হিসেবে রাজশাহী রেঞ্জ ও পুলিশ হেডকোয়ার্টার্সে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

তিনি র‍্যাব মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর। সরকার তাঁর কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তাঁকে স্বাভাবিক অবসরের পর গত ৫ জুন ২০২৩ থেকে ৪ জুন ২০২৪ পর্যন্ত এক বছর র‍্যাব মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করে।

মন্তব্য করুন