ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ৩ জুন, ২০২৪, ১২:০৭ এ এম

অনলাইন সংস্করণ

রেমালে কাঠালিয়ায় পাঁচ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

ছবি: রূপালী বাংলাদেশ

ঘর্ণিঝড় রেমালের তান্ডবে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার ছয়টি ইউনিয়নে ৫৩৩২ টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে ৬ কোটি ৭৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। রবিবার এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহাম্মদুর রহমান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, রেমালের তান্ডবে উপজেলার ছয়টি ইউনিয়নে ৫ হাজার ৩ শত ৩২ টি পরিবারের ঘরবাড়ী ভেঙ্গে ও বাতাসে উড়িয়ে নিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। এর মধ্যে ২ শত ৮২ টি বসতঘর সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে। আর ৫ হাজার ৫০ টি ঘরবাড়ীর আংশিক ক্ষতি হয়। এতে ক্ষয়ক্ষতির পরিমান ৬ কোটি ৭৬ লাখ টাকা। গত রবিবার ও সোমবার এ তান্ডব চলে কাঠালিয়া উপজেলায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহাম্মদুর রহমান জানান, রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৯৫ মেট্রিক টন চাল, ৮ লক্ষ টাকা এবং ঢেউটিন বিতরণ করা হয়েছে। রেমালে ঘরবাড়ীর ক্ষতির পরিমান ৬ কোটি ৭৬ লাখ টাকা। 

তিনি আরো জানান এ উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান, ঘরবাড়ী, গাছপালা, বিদ্যুৎ, সড়ক, কৃষিসহ বিভিন্ন খাতে ৬৬ কোটি ৫ লক্ষ ২৯ হাজার ৯ শত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মো. নেছার উদ্দিন জানান, রেমালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শিশু ও গোখাদ্য সহ ৯৫ মেট্রিক টন চাল, ৮ লক্ষ টাকা এবং ঢেউ টিন, বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলা সমাজ সেবা অফিসের মাধ্যমে ৪৮ জনকে ১ লক্ষ ৪১ হাজার টাকার আর্থিক সাহায্যে দেওয়া হয়েছে। 

মন্তব্য করুন