রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৩০ জুন, ২০২৪, ০৭:৫৮ পিএম

অনলাইন সংস্করণ

সাদিক এগ্রোর লেনদেনের তথ্য চেয়ে এনবিআরের চিঠি

ছবি: সংগৃহীত

আলোচিত গরুর খামার সাদিক এগ্রোর আর্থিক লেনদেনের তথ্য চেয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআরের গোয়েন্দা সংস্থা সিআইসি।

আজ রোববার জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেন। কোম্পানিটির কর ফাঁকির তথ্য অনুসন্ধানে ব্যাংক লেনদেনের তথ্য জানতে চেয়েছেন সংস্থাটির গোয়েন্দারা। এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টায় উচ্ছেদ করা হয় মোহাম্মদপুরের সাদিক এগ্রোর অবৈধ স্থাপনা। রাজধানীর রামচদ্রপুর খাল দখল ও এই স্থাপনার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সাদিক এগ্রোর বিরুদ্ধে খাল দখলের অভিযোগ বহুদিনের। আগেও প্রতিষ্ঠানটিকে কয়েকবার নোটিশ দেওয়া হয়। এরপরও সরেনি তারা। তবে এসব অভিযোগ মানতে নারাজ বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহ এমরানের।

রাজধানীর রামচন্দ্রপুর খাল দখল করে গড়ে উঠে এই এগ্রো। বছরখানেক আগেও যেখানে পশু রাখা হতো, এখন সেখানে বসতি। অভিযানের খবর পেয়ে নিজেরাই সরে যায়। সবশেষ রাজধানী মোহাম্মদপুরে অবৈধভাবে খাল দখল করায় সাদিক এগ্রোতে তৃতীয় দিনের অভিযান চালায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

সম্প্রতি এনবিআরের সাবেক কর্মকর্তা মতিউর রহমানের ছেলের কাছে ১২ লাখ টাকা ছাগল বিক্রি নিয়ে আলোচনায় আসে সাদিক এগ্রো। মতিউরের ছেলের ছাগলকাণ্ডের পরই বেরিয়ে আসতে শুরু করে এনবিআরের কর্মকর্তা মতিউরের অবৈধ অঢেল সম্পদের খোঁজ। একই সঙ্গে সমালোচনায় আসে কোটির টাকার গুরু এবং ১২ লাখ টাকা ছাগল বিক্রি করা সাদিক এগ্রো। শুধু এবছরই নয়, ২০২১ সালে জালিয়াতির মাধ্যমে ব্রাহমা গরু আনায় বিতর্কিত হয় প্রতিষ্ঠানটি। বারবার আলোচনায় আসে সাদিক এগ্রোর নাম।

 

মন্তব্য করুন